ব্রেকিং নিউজঃ লজ্জার রেকর্ড গড়লেন আইপিএল মাতানো মুস্তাফিজুর রহমান!

চলমান সফরের তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম টি-২০তে জিম্বাবুয়ের বিপক্ষে লড়াই করেও জিততে পারেনি বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে টাইগারদের বিপক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে স্বাগতিকরা।

মূলত মোস্তাফিজ-তাসকিনদের ছন্নছাড়া বোলিংয়ের কারণেই ২০৫ রানের বিশাল সংগ্রহ পায় দলটি। জিম্বাবুয়ের রান পাহাড়ের জবাবে ব্যাট করতে নেমে অবশ্য লড়ে গেছেন বাংলাদেশি ব্যাটাররা।

শুরুর দিকে লিটন-শান্তর লড়াকু ইনিংসের পর শেষদিকে শান্তর ঝড়ো ইনিংস দলকে জয়ের আশা দেখিয়েছে। কিন্তু বিশাল লক্ষ্যের কারণে জয়ের মুখ দেখা হয়নি তাদের।

বোলারদের ব্যর্থতাই এই ম্যাচে হারার প্রধান কারণ। বোলারদের মধ্যে সর্বোচ্চ রান দিয়েছেন মোস্তাফিজ। যদিও শুরুটা ভালো করেন বাঁহাতি এই পেসার। নিজের প্রথম ওভারে ৮ রান খরচায় তুলে নেন একটি উইকেট। দ্বিতীয় ওভারে দিয়েছেন ৯ রান। কিন্তু শেষ দুই ওভারে খেই হারিয়ে ফেলেন তিনি। রান খরচে সবাইকে ছাড়িয়ে ফিফটি স্পর্শ করেন এই পেসার।

মোস্তাফিজের এই অনাকাঙ্ক্ষিত ২৪ বলে ফিফটি এবারই প্রথম নয়। এর আগেও তিনবার রান খরচায় ফিফটি ছাড়িয়েছেন তিনি। তবে এবারের ফিফটিতে গড়েছেন লজ্জার এক রেকর্ড। তৃতীয়বারের মতো ৫০ রান খরচ করে তিনি রুবেল হোসেনকে ছুঁয়ে ফেলেছেন। আগের দুইবার মোস্তাফিজ ঠিক ৫০ রানই খরচ করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে; দুটিই ছিল ২০১৮ সালে।

এই তালিকায় দুইবার ৫০ রান খরচায় মোস্তাফিজ-রুবেলের পরে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন। যৌথভাবে ডানহাতি এই পেসারের সঙ্গে রয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

You May Also Like

About the Author: