জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে খেলবে সেরা একাদশ; দেখেনিন তামিম ইকবালের সেরা একাদশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বেঞ্চের শক্তি পরখ করতে দেখতে চেয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু শেষ অব্দি তা হয়নি। সামনেই জিম্বাবুয়ে সফর, এবারে যে সেই ধরণের কোনো ভাবনাই নেই অধিনায়কের সেটা টাইগার ক্যাপ্টেনের কথাতেই স্পষ্ট।

“স্কোয়াডে থাকা পনেরোজনের অনেকেই অনেক সময় ম্যাচ পায় না। যদি ওদের খেলানোর সুযোগ থাকে সেটা দলের জন্য ভালো। কিন্তু এটা আন্তর্জাতিক ক্রিকেট, আন্তর্জাতিক সিরিজ। পাড়ার কোনো খেলা না যে আমি একে-ওকে খেলালাম। যারা ক্যাপেবল তারাই খেলবে। আমরা সেরা একাদশটাই বেছে নেব” – বলছিলেন তামিম

স্কোয়াডে মুশফিক ফেরায় খুশি টাইগার ওপেনার। শুক্রবার জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে ক্যাপ্টেন কথা বলেছেন তরুণদের সুযোগ নিয়েও, “আমার তো মনে হয় তরুণরা সব ধরণের সুযোগই পাচ্ছে এখন। আপনি যদি শেষ সিরিজেও দেখেন, তরুণরাই খেলেছে। এই সিরিজে মুশফিক এসেছে, সে আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ খেলোয়াড়।”

চলতি মাসের ৩০শে জুলাই হারারে স্পোর্টস ক্লাবে প্রথম টি-২০তে মুখোমুখি হবে দুই দল। আর এই ম্যাচ দিয়ে দীর্ঘ এক যুগের ও বেশি সময় পর বাংলাদেশ দল তাদের সিনিয়র ৫ ক্রিকেটার ছাড়াই কোনো ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। আর তাতেই এই ম্যাচ নিয়ে চার দিকে হচ্ছে বাড়তি আলোচনা।কেমন হতে পারে ১ম ম্যাচের একাদশ?

এই সফরে বাংলাদেশ দলের মাঠে নামার আগে ওপেনিং পজিশন নিয়ে নতুন করে গেইম প্লেন কর‍তে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। তার কারণ টি-২০তে বাংলাদেশের সব থেকে বড় দুশ্চিন্তার নাম ওপেনিং। আবার ইতিমধ্যে অবসরের ঘোষণা দিয়েছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। এই সিরিজের ঘোষিত দলে আছেন ৫ ওপেনার।

এবার চলুন একনজরে দেখেনি কেমন একাদশ নিয়ে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে পারে নতুন এই বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টির জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ-

১। এনামুল হক বিজয়/ মুনিম শাহরিয়ার
২। পারভেজ হাসান ইমন
৩। লিটন দাস
৪। আফিফ হোসেন
৫। নুরুল হাসান সোহান (অধিনায়ক)
৬। মোসাদ্দেক হোসেন

৭। শেখ মাহেদি হাসান
৮। নাসুম আহমেদ
৯। তাসকিন আহমেদ

১০। শরিফুল ইসলাম
১১। মোস্তাফিজুর রহমান।

You May Also Like

About the Author: