জিম্বাবুয়ে সিরিজ নিয়ে সমআলোচনার ঝড়, এক হাত দিলেন তামিম ইকবাল!

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে গতকাল রাতে ঢাকা ছেড়েছেন ওয়ানডে দলের সুযোগ পাওয়া যায় ক্রিকেটার। অধিনায়ক তামিম ইকবালের সাথে এই দিন সফল সঙ্গী ছিলেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ এবং তাইজুল ইসলাম।

২০১৪ সালের পর থেকে জিম্বাবুয়ে বিপক্ষে এখনো পর্যন্ত অপরাজিত রয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের ধারাবাহিকতা বজায় রাখতে চান অধিনায়ক তামিম ইকবাল। গতকাল রাতে দেশ ছাড়া আগে বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে অধিনায়ক তামিম ইকবাল বলেন,

“অবশ্যই ওদের চেয়ে আমরা ভালো টিম এতে কোনও সন্দেহ নেই। কিন্তু ওদের দেশে ওরা যে একেবারে বিটেবল তা কিন্তু না। আপনি যদি শেষ কয়েকটা সিরিজ দেখেন তাহলে তা বুঝতে পারবেন। পাকিস্তানের মতো দলও কিন্তু সেখানে গিয়ে হেরেছে। তাই আমাদের রিলাক্স করার কোনও সুযোগ নেই”।

ওয়ানডে ফরম্যাটে নিজেদের সেরা ছন্দে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশের থেকে এই মুহূর্তে জিম্বাবুয়ে অপেক্ষাকৃত দুর্বল হলেও এই সিরিজের কোন পরীক্ষা নিরীক্ষা করতে চান না অধিনায়ক তামিম ইকবাল।

টাইগারদের ওয়ানডে অধিনায়ক আরো বলেন, “এটা আন্তর্জাতিক ক্রিকেট, আন্তর্জাতিক একটা সিরিজ। এটা পাড়ার কোনও খেলা না যে আমি একে ওকে খেলিয়ে দিলাম। যে খেলা ডিজার্ভ করে সে অবশ্য খেলবে”।

“ইয়ং-ওল্ড এগুলো নিয়ে ইদানিং খুব বেশি কথা হচ্ছে। আমার তো মনে হয় তরুণরা সব সুযোগই পাচ্ছে এখন। একটা দলে ১৫ জন খেলোয়াড় থাকে সবাইকে কিন্তু খেলানো সম্ভব হয় না। কিন্তু আপনি যদি শেষ সিরিজও দেখেন সব তরুণরাই খেলেছে”।

You May Also Like

About the Author: