তামিমকে নিয়ে সমালোচনার ঝড়; নিন্দুকদের কড়া জবাব

ক্রিকেট বাংলাদেশের একটাই জায়গা আছে যে খানে কোন ভেদাভেদ নেই। বাংলাদেশ দলের ক্রিকেট ম্যাচে হাওয়া মানে সকল দল মত এক হয়ে সমার্থন করতে থাকে নিজের দেশকে। উল্লাস করতে থাকে বাংলাদেশ বংলাদেশ ধনিতে। ভক্তদের কাছে সমর্থন পায় এক এক ক্রিকেটার। কিন্তু যে ভক্ত বাংলাদেশ ভাল খেললে উল্লাসে মাতাতে থাকে সেই ভক্ত সমালোচনায় মেতে ওঠে যদি বাংলাদেশের একটু খারাপ খেলে।

সমালোচিত হতে থাকে এক এক ক্রিকেটার। ঠিক বর্তমান সময়ে সেই সমালোচনার মধ্যে দিয়ে যাচ্ছে বাংলদেশের বর্তমান ওয়ানডে দলের অধিনায়ক ও দেশ সেরা ওপেনার তামিম ইকবল। আন্তর্জাতিক ক্রিকেটে দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে নিয়ে এক দল নিন্দুকরা রটাচ্ছে নানা সমালোচনা। ক্রিকেট পাড়ায় প্রায় সব সময় শোনা যায়। তামিমের সেঞ্চুরি কিংবা ভাল কোন ইনিংস শুধু মাত্র ছোট দলের সাথে।

যখনই জিম্বাবুয়ের মত দলের সাথে বাংলাদেশ দলের দ্বিপাক্ষিক সিরিজ আসে তখনই সমালোচনা ছড়াতে থাকে আর অট্ট হাসি দিয়ে নিন্দুকরা বলতে থাকে এবার তামিমের পালা। শুধু তামিম বলে কথা নয়। বাংলাদেশ দলের ব্যাটিংরা আবার ভালো খেলবে। এ যেন নিন্দুকদের দেওয়া বাংলাদেশ দলের ব্যাটারদের নিয়ে উপহাস।

তবে যদি একটু পেছনের দিকে তাকিয়ে দেখা যায় তামিমের সফলতা টা তবে নিন্দুকরা এই কথা আর বলত না। এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে দেশ সেরা ওপেনার তামিম ইকবাল মোট ১১৬ বার ফিফটি প্লাস রানের ইনিংস খেলেছেন। এর মধ্যে ৯১ টি ফিফটি এবং ২৫ টি সেঞ্চুরি। এ গুলো কি প্রমাণ করে না তামিম নিশ্চয় ভালো ওপেনার?

শুধু তাই নয়ে এই ১১৬ টি ফিফটি প্লাস রানের ইনিংসের মধ্যে জিম্বাবুয়ে মত কম শক্তির দল গুলোর বিপক্ষে খেলেছেন মাত্র ২৭ টি ইনিংস, এবং ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মত বড় দল গুলোর বিপক্ষে খেলেছেন ৮৯ টি ফিফটি প্লাস ইনিংস! এর পরেও বলতেশুনি দেশ সেরা তামিম শুধু জিম্বাবুয়ের মত ছোট দল গুলোর বিপক্ষে ফিফটি কিংবা সেঞ্চুরি করতে পারে।

এদিকে বর্তমানে বাংলাদেশ দল অবস্থান করছে জিম্বাবুয়ে। টি-২০ ও ওয়ানডে সিরিজ খেলার জন্য। যদিও টি-২০ থেকে অবসর নিয়েছে তবে ওয়ানডে সলের অধিনায়ক তো তামিম। তাই গতকাল রাতে জিম্বাবুয়ের উদ্দশ্যে দেশ ছাড়লেন দেশ সেরা ওপেনার দলপতি তামিম।

You May Also Like

About the Author: