দারুন সুখবর,চমক দেখাতে মাঠে নামছে আর্জেন্টিনা

কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালে হেরে কোপা আমেরিকা ফেমেনিনায় দ্বিতীয় শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হয়েছে আর্জেন্টিনার। এবার তাদের সামনে মিশন, আসরে নিজেদের তৃতীয় সেরা প্রমাণ করার। যেখানে তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। মেয়েদের কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শনিবার (৩০ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় মাঠে নামবে আর্জেন্টিনা।

ব্রাজিলের বিপক্ষে গ্রুপপর্বের একটি ম্যাচ বাদ দিলে বাকি সব ম্যাচে দুর্দান্ত ছিল আলবিসেলেস্তেরা। গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে তারা পেরুকে বিধ্বস্ত করেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। আর পরের ম্যাচে তো আরও বিধ্বংসী ইয়ামিলা রদ্রিগেজরা। উরুগুয়েকে উড়িয়ে দেয় ৫-০ গোলের বড় ব্যবধানে। ম্যাচে হ্যাটট্রিক তুলে নেন ইয়ামিলা।

গ্রুপপর্বের শেষ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয় তাদের। বাঁচা-মরার লড়াইয়ে বহু কষ্টে ভেনেজুয়েলার জালে একটি গোল দিয়ে দলকে শেষ চারে পৌঁছে দেন ফ্লোরেন্সিয়া বোনসেগুন্দো। আর একটি ম্যাচ জিতলেই ফাইনালে আর্জেন্টাইন মেয়েরা। এমন সমীকরণে স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে নেমে ম্যাচ জয়ের নায়ক বনতে পারেননি ইয়ামিলা, ফ্লোরেন্সিয়ারা।

সেমিফাইনালে ম্যাচের ৬৩ মিনিটে গোল হজমের পর, উল্টো ৭৩ মিনিটে গ্যাবরিয়েলার লাল কার্ডে লড়াই থেকে ছিটকে যায় আলবিসেলেস্তেরা। শেষ পর্যন্ত ওই এক গোলে পিছিয়ে থেকে মাঠ ছাড়তে হয় তাদের। আর তাতে দ্বিতীয় কোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় ইয়ামিলাদের।

এদিকে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে তারা তুলনামূলক সহজ প্রতিপক্ষই পেয়েছে। ফিফা র‌্যাঙ্কিংয়ে প্যারাগুয়ের মেয়েদের তুলনায় আর্জেন্টাইনরা এগিয়ে ১৫ ধাপ। তা ছাড়া মুখোমুখি লড়াইয়েও এগিয়ে আছে ইয়ামিলারা। এখন পর্যন্ত চার দেখায় তিন ড্রয়ের বিপরীতে একটি জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা।

অন্যদিকে নারীদের কোপা আমেরিকার ফাইনালে উঠেছে ব্রাজিল। প্রতি আসরের মতো এবারও ফাইনালে উঠল সেলেসাওরা। বুধবার (২৭ জুলাই) প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ব্রাজিল। আগামী ৩১ জুলাই স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে ফাইনাল খেলবে তারা। ১৯৯১ সাল থেকে শুরু হওয়া নারীদের কোপা আমেরিকায় প্রতিবারই ফাইনাল খেলেছে ব্রাজিল। ২০০৬ বাদে প্রতিবারই শিরোপাও জিতেছে সেলেসাওরা। ওই একটি আসরে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ফাইনালে হেরেছিল তারা।

You May Also Like

About the Author: