মুশফিক-মাহমুদউল্লাহকে বাদ দেওয়ার গোপন রহস্য প্রকাশ করলেন আ. রাজ্জাক

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলে নেই পঞ্চপাণ্ডবখ্যাত জাতীয় ক্রিকেট দলের পাঁচ তারকা ক্রিকেটারের চারজনই। বিষয়টি নিয়ে দেশের ক্রিকেটপ্রেমীদের অনেকে মনক্ষুণ্ন। তামিম ইকবালকে নিয়ে অবশ্য কোনো আলোচনা নেই।

কারণ তামিম নিজে থেকেই টি-টোয়েন্টি ফরম্যাটে খেলছেন না— এ তথ্য সবার জানা। তবে সাকিবের ছুটি, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে টি-টোয়েন্টি দলে না রাখার বিষয়টি বিস্মিত করে দেশের ক্রিকেটপ্রেমীদের। এ নিয়ে সমালোচনাও চলছে অনেক।

মাহমুদউল্লাহ রিয়াদকে দলে না রেখে নুরুল হাসান সোহানকে টি-টোয়েন্টির অধিনায়ক করা নিয়ে চলছে জোর সমালোচনা।

যদিও বোর্ড থেকে জানানো হয়েছে, বাদ নয় বিশ্রাম দেওয়া হয়েছে সাকিব, মাহমুদউল্লাহ ও মুশফিককে। এর পরও একটা ধোঁয়াশে অবস্থা থেকেই গেছে। বৃহস্পতিবার ‘এ’ দলের সংবাদ সম্মেলনেও এ তিন তারকার জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি দলে না থাকা প্রসঙ্গ উঠল।

সেই প্রসঙ্গে বাংলাদেশের সাবেক তারকা স্পিনার আবদুর রাজ্জাকও জানালেন সেই বিশ্রামের কথা। তবে তিনি ব্যাখ্যা দিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এ নির্বাচক বলেন, আমাদের টি-টোয়েন্টি পারফরম্যান্স খুব ভালো হচ্ছে, তা নয়। তবে আমাদের জন্য তুলনামূলক সহজ সিরিজ জিম্বাবুয়ে।

একটা নতুন ক্রিকেটারকে তো আমরা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজে নামিয়ে দিতে পারব না। এ জন্য এখানে সুযোগ নেওয়া হয়েছে। তাদের (সাকিব, রিয়াদ, মুশফিক) জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণদের পারফরম্যান্স যাচাইয়ের চেষ্টা করা হচ্ছে।

You May Also Like

About the Author: