শিখর ধাওয়ানের ক্রিকেট ক্যারিয়ার ধংস?

শিখর ধবনকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ভারতের প্রথম একাদশে খেলার সুযোগ দেওয়া হয়েছিল। তবে তিনি এর ফায়দা নিতে পারেননি আর ১২ বলে মাত্র ৪ রান করে মার্ক উডের বলে বোল্ড হয়ে যান। এই অবস্থায় তাঁর কেরিয়ার শেষ হতে দেখা যাচ্ছে।

একজন ভারতীয় ওপেনারের কাছে ক্রিকেট সমর্থকরা টি-২০ ক্রিকেটে ১৪০ এর বেশি স্ট্রাইকরেটে ব্যাট করার আশা করেন, কিন্তু ধবন বর্তমানে এই মাপদন্ডে ফিট হচ্ছেন না। এই অবস্থায় তার টি-২০ ক্রিকেট কেরিয়ার বিপদের মুখে পড়তে দেখা যাচ্ছে।শিখর ধবন ২০১৯ থেকে নিজের খেলা ১৪টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ২৭.৬২ গড়ে এবং ১২০.৮৮ স্ট্রাইকরেটে মোট ৩৫৯ রান করেছেন।

টি-২০ ক্রিকেটের দিক দিয়ে এই স্ট্রাইকরেট ভালো দেখায় না। শিখর ধবন ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ৫টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ১১.২০ এর সাধারণ গড়ে মাত্র ৫৬ রানই করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ছিল ৯৪.৯১। ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব প্রোফেশনা গলফ ট্যুর অফ ইন্ডিয়ার বোর্ড মেম্বারে শামিল হওয়ার পর মিডিয়ার সঙ্গে মুখোমুখি হয়েছেন।

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

সেই সময় তার কাছে ঈশান কিষাণ আর শিখর ধবনের প্রদর্শন নিয়ে প্রশ্ন করা হয়। এর জবাবে কপিল দেব বলেন, “আমি ক্রিকেটে নয় বরং স্রেফ গলফ নিয়ে কথা বলতে এসেছি”।
তবে তিনি এরপর মজার ঢঙে বলেছেন, “আমি এখন শিখর ধবনকে কল করব আর বলব যে ও এখানে আসুক আর এসে আমার সঙ্গে গলফ খেলুক”।

জানিয়ে দিই যে শিখর ধবন আগেই টেস্ট ক্রিকেট থেকে বাইরে রয়েছেন। সেপ্টেম্বর ২০১৮র পর থেকে তাকে ভারতের টেস্ট দলে নির্বাচিত করা হয়নি। এখন তার টি-২০ আর ওয়ানডে কেরিয়ারও শেষ হতে দেখা যাচ্ছে। ধবন নিজের খেলা ১৩৯টি ওয়ানডে ম্যাচে ভারতের হয়ে ৪৫.০২ গড়ে ৫৮০৮ রান করেছেন। অন্যদিকে টি-২০ কেরিয়ারে তিনি ১২৭.৪১ গড়ে ১৬৭৩ রান করেছেন

Related Post