জিম্বাবুয়ের বিপক্ষে টি টুয়েন্টিতে যে একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ; দেখেনিন ফাইনাল একাদশ

আগামী ৩০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নতুন এক বাংলাদেশ দল মাঠে নামবে। দীর্ঘ বছর পর পঞ্চ পান্ডবের কোনো খেলোয়াড় ছাড়া মাঠে নামবে বাংলাদেশ দল। নুরুল হাসান সোহানের নেতৃত্বে প্রথমবারের মত ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরমেটে মাঠে নামবে টিম টাইগার্স।

জিম্বাবুয়ের হারারেতে ৩০ জুলাই শনিবার বাংলাদেশ সময় বিকাল ৫ টায় শুরু হবে টি-টোয়েন্টি ম্যাচটি। ম্যাচটি সরাসরি দেখাবে বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে মাত্র কদিন হলো দেশে ফিরেছে বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা। আবার ইতিমধ্যে জিম্বাবুয়ের বিমান উঠে পড়েছে বাংলাদেশের বেশ কয়েক জন ক্রিকেটোর। এই সফরে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ৩০ই জুলাই প্রথম টি-২০ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই।

এবার টি-২০তে বাংলাদেশ তারুণ্য নির্ভর দল ঘোষণা করেছে। যেখানে বাংলাদেশের কোনো সিনিয়ার ক্রিকেটার নাই। আর এরই মধ্যে দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে তারুণ্য নির্ভর দলের যুগে প্রবেশ করবে বাংলাদেশ দল। নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহকে দায়িত্ব থেকে সরিয়ে তাকে সহ মুশফিককে বিশ্রাম দিয়ে টি-২০ দল ঘোষণা করে বাংলাদেশ। অধিনায়কের দায়িত্ব দেয়া হয় সোহানকে। আর এই সিরিজে খেলবেন বলে আগে থেকেই ছুটি নিয়ে রেখেছেন সাকিব।

চলতি মাসের ৩০শে জুলাই হারারে স্পোর্টস ক্লাবে প্রথম টি-২০তে মুখোমুখি হবে দুই দল। আর এই ম্যাচ দিয়ে দীর্ঘ এক যুগের ও বেশি সময় পর বাংলাদেশ দল তাদের সিনিয়র ৫ ক্রিকেটার ছাড়াই কোনো ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। আর তাতেই এই ম্যাচ নিয়ে চার দিকে হচ্ছে বাড়তি আলোচনা।কেমন হতে পারে ১ম ম্যাচের একাদশ?

এই সফরে বাংলাদেশ দলের মাঠে নামার আগে ওপেনিং পজিশন নিয়ে নতুন করে গেইম প্লেন কর‍তে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। তার কারণ টি-২০তে বাংলাদেশের সব থেকে বড় দুশ্চিন্তার নাম ওপেনিং। আবার ইতিমধ্যে অবসরের ঘোষণা দিয়েছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। এই সিরিজের ঘোষিত দলে আছেন ৫ ওপেনার।

এবার চলুন একনজরে দেখেনি কেমন একাদশ নিয়ে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে পারে নতুন এই বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টির জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ-

১। এনামুল হক বিজয়/ মুনিম শাহরিয়ার
২। পারভেজ হাসান ইমন
৩। লিটন দাস
৪। আফিফ হোসেন
৫। নুরুল হাসান সোহান (অধিনায়ক)
৬। মোসাদ্দেক হোসেন

৭। শেখ মাহেদি হাসান
৮। নাসুম আহমেদ
৯। তাসকিন আহমেদ

১০। শরিফুল ইসলাম
১১। মোস্তাফিজুর রহমান।

You May Also Like

About the Author: