ওপেনিং এ নতুন চমক নিয়ে আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম বন্ধু জিম্বাবুয়ে। যাদের সঙ্গে প্রায় হরহামেশাই দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয় টাইগারদের। যখনই দলের অবস্থা বেগতিক হয় ,তখন যেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজই শেষ ভরসা বাংলাদেশের।

আগামীকাল ৩০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নতুন এক বাংলাদেশ দল মাঠে নামবে। দীর্ঘ বছর পর পঞ্চ পান্ডবের কোনো খেলোয়াড় ছাড়া মাঠে নামবে বাংলাদেশ দল। নুরুল হাসান সোহানের নেতৃত্বে প্রথমবারের মত ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরমেটে মাঠে নামবে টিম টাইগার্স।

দু’দলের দৈরত্ব বেশ পুরনো। দুটি দলের বন্ধুত্বটা এতটাই গভীর যে ,বাংলাদেশে তাদের ক্রিকেট ইতিহাসের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে নেমেছিল এই জিম্বাবুয়ের বিপক্ষেই। ২০০৬ সালে শেখ আবু নাসের স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে অভিষেক হয় টাইগারদের। সেই ম্যাচে অবশ্য বেশ বড় এক জয় পায় টাইগাররা ,৪৩ রানে সফরকারীদের ধরাশায়ী করে বাংলাদেশ।

জিম্বাবুয়ের হারারেতে শনিবার বাংলাদেশ সময় বিকাল ৫ টায় শুরু হবে টি-টোয়েন্টি ম্যাচটি। ম্যাচটি সরাসরি দেখাবে বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস।জিম্বাবুয়ের বিপক্ষে ওপেনিং পজিশনে দেখা যেতে পারে টাইগারদের নতুন মুখ পারভেজ হোসাইন ইমনকে, তার সাথে মুনিম শাহরিয়ার কিংবা এনামুল হক বিজয়কে। পেস বিভাগ সামনোর দায়িত্বে থাকবে মোস্তাফিজুর রহমান।

এবার চলুন একনজরে দেখেনি কেমন একাদশ নিয়ে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে পারে নতুন এই বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টির জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ-

এনামুল হক বিজয়/ মুনিম শাহরিয়ার, পারভেজ হাসান ইমন,লিটন দাস, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

You May Also Like

About the Author: