আইসিসি থেকে সুখবর উরে এলো মুশফিকের জন্য

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে ২০২১ সালে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পেয়েছিলেন মুশফিকুর রহিম। চলতি বছরের শুরুতে ওই তালিকা ঘোষণা করেছিল ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

তালিকা ঘোষণার ৬ মাস পর এবার মুশফিক পেলেন আনুষ্ঠানিক স্বীকৃতি। আইসিসির পক্ষ থেকে পাঠানো এক বিশেষ টুপি পেয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

আজ বৃহস্পতিবার আইসিসির বিশেষ টুপি হাতে পান মুশফিক। টুপি পাওয়ার আনন্দ প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে জানান তিনি। টুপি পরা এক ছবি প্রকাশ করে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ।’

নীলরঙা বিশেষ সেই টুপিতে আইসিসির লোগো ছাড়াও লেখা ছিল আইসিসি ওয়ানডে ইন্টারন্যাশনাল টিম অফ দ্য ইয়ার।
২০২১ সালে ব্যাট হাতে ভালো সময় গেছে মুশফিকুর রহিমের। ৯ ম্যাচে এক সেঞ্চুরিসহ ৫৮.১৪ গড়ে ৪০৭ রান করেন এই কিপার ব্যাটার। তাঁর সঙ্গে সাকিব সমান ম্যাচ খেলে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করেছেন। বল হাতেও বছরটি দারুণ গেছে সাকিবের। পুরো বছরে বল হাতে ১৭ উইকেট নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এ ছাড়া মুস্তাফিজ ১০ ম্যাচ খেলে ২১.৫৫ গড়ে তিনি নিয়েছেন ১৮ উইকেট। ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টিতে ২০২১ সালে মোট ২০ ম্যাচে ১৭.৩৯ গড়ে ২৮ উইকেট নেন মুস্তাফিজ। তাঁর ইকোনমি রেট ছিল মাত্র ৭.০০।

২০২১ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ : পল স্টার্লিং, মালান, বাবর আজম, ফখর জামান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, রাসি ফন ডার ডাসেন, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্ত চামিরা, সিমি সিংহা ও মুস্তাফিজুর রহমান।

You May Also Like

About the Author: