গোপন তথ্য ফাঁসঃ যে বিশেষ কারনে দলে নেই মুমিনুল

বাংলাদেশ টপ অডার ব্যাটসম্যান মুমিনুল হক ধারাবাহিক ব্যর্থতার কারণে টেস্টে বাংলাদেশ দলের নেতৃত্ব হারানোর পাশাপাশি জায়গাও হারিয়েছেন। জাতীয় দলের পর এবার বাংলাদেশ ‘এ’ দলেও জায়গা হয়নি তাঁর। কিন্তু মুমিনুলকে কেন ‘এ’ দলে রাখা হয়নি সে ব্যাখ্যা দিয়েছেন বাংলাদেশ দলের নির্বাচক বিসিবি কর্মকর্তা আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ ‘এ’ দলের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে আজ বৃহস্পতিবার সংবাদিকদের মুখোমুখি হয়েছেন আব্দুর রাজ্জাক। সেখানেই প্রসঙ্গ আসে মুমিনুলের।

মুমিনুলকে বাদ দেওয়ার প্রসঙ্গ উঠলে জাতীয় দলের এ নির্বাচক জানালেন, বাদ নয়, মুমিনুলকে বিশ্রামে রাখা হয়েছে। সাবেক এই ক্রিকেটার বলেন, ‘মুমিনুল আসলে অল্প সময়ের জন্য অফফর্মে আছে। ওকে এখানে বিবেচনায় আনা–না আনার প্রশ্নই আসে না। আমি মনে করি, ওকে উপযুক্ত বিশ্রাম দেয়া হয়েছে। টেস্ট ক্রিকেট এমনিতেই কঠিন, মুমিনুলের বাজে সময় যাচ্ছিল আবার সে অধিনায়কও। তো মাঝে মাঝে মানুষের ছোট বিরতি দরকার হয়।’

রাজ্জাক আরো বলেন, ‘আমি শুনেছি যে মুমিনুলকে কি ‘এ’ দলেও জায়গা দেয়া হবে না! না এটা এমন না। খুব চাপে ছিল সে, মুমিনুলের এমন কোনো বয়স হয়ে যায়নি যে আর ফিরতে পারবে না। এমন না। এটা একদমই বিশ্রাম।’

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম‌্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। সফরের সবগুলো ম‌্যাচই হবে সেন্ট লুসিয়ার ড‌্যারেন স‌্যামি ক্রিকেট স্টেডিয়ামে।

আগামীকাল ২৯ জুলাই প্রায় এক মাসের সফরের জন্য দেশ ছাড়বে বাংলাদেশ ‘এ’ দল। ৪ আগস্ট থেকে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচ। ১০ আগস্ট থেকে মাঠে গড়াবে দ্বিতীয় ম্যাচ। ১৬, ১৮ ও ২০ আগস্ট হবে ওয়ানডে ম্যাচ।

You May Also Like

About the Author: