ব্রেকিং নিউজঃ আকাশ ছোয়া মূল্যে সিপিএলে দল পেলেন সাকিব; দেখেনিন কবে মাঠ মাতাবেন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। খেলতে যাবেন না জিম্বাবুয়ে সফরেও। লম্বা সময় বিশ্রাম কাটিয়ে এশিয়া কাপ খেলে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যাবেন সাকিব।

এবারের সিপিএলে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলতে দেখা যাবে সাকিবকে। সরাসরি চুক্তির মাধ্যমে দলটিতে নাম লিখিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়।

আগামী ৩১ আগস্ট থেকে পহেলা অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে এবারের সিপিএল। ওই সময় বাংলাদেশ দলের কোনো খেলা না থাকায় সাকিবের খেলতে কোনো বাধা নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকেও অনাপত্তিপত্র পেয়েছেন সাকিব।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন, সাকিবকে সিপিএল খেলার জন্য এনওসি দেওয়া হয়েছে। সিপিএল খেলতে কোনো বাধা নেই। তবে অবশ্য এশিয়া কাপ খেলে যাবেন সাকিব।

জালাল ইউনুসের ভাষ্যে, ‘সাকিবকে সিপিএল খেলতে এনওসি দেওয়া হয়েছে। ওই সময়ে বাংলাদেশের কোনও খেলা নেই। ওই সময়টাকেই সে কাজে লাগাবে।’

এদিকে সিপিএলের শুরুর দিকের সূচির সঙ্গে এশিয়া কাপের সূচি সাংঘর্ষিক হয়ে পড়ে। ফলে এশিয়া কাপ খেলেই সিপিএলে যোগ দেবেন সাকিব। ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য এশিয়া কাপ শেষে সিপিএল খেলার সুযোগ পাবেন সাকিব।

এদিকে সিপিএল শেষে নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সেখানেও খেলবেন সাকিব। এরপর শুরু হবে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সিপিএলে এর আগে জ্যামাইকা তালাওয়াস এবং বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেছেন সাকিব। ২০১৬ ও ২০১৭ সালে জ্যামাইকার হয়ে শিরোপাও জিতেছেন তিনি। ২০১৯ সালে সাকিবের দল বার্বাডোজ সিপিএলের শিরোপা জেতে। এরপর জ্যামাইকাতে আবার ফিরলেও সাকিবকে ধরে রাখেনি দল। এবার গায়ানার হয়ে প্রথম মাঠে নামতে যাচ্ছেন তিনি।

You May Also Like

About the Author: