আইপিএলে নতুন দুই দলের নিলামের তারিখ ঘোষণা কপাল খুলতে পারে যাদের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন দুটি দলের নিলামের সময় জানা গেছে। আইপিএলের ১৪তম আসর চলাকালেই নতুন করে দুটি দলের নিলাম অনুষ্ঠিত হবে।

ক্রিকেটবিশ্বের অন্যতম জনপ্রিয় ঘরোয়া ক্রিকে’টের টুর্নামেন্ট আইপিএলের ১৩তম আসর অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। করো’না পরিস্থিতির কারনে ভারতীয় ক্রিকেট বোর্ড নিজেদের মাটিতে টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি। তবে ১৪তম আসর অনুষ্ঠিত হচ্ছে ভারতেই। এই আসরের চূড়ান্ত সূচিও প্রকাশ হয়েছে ইতোমধ্য্যেই।

আগামী ৯ এপ্রিল থেকে শুরু ‘হতে যাওয়া আইপিএলের ১৪তম আসর শেষ হবে ৩০ই মে। তবে আইপিএলের ২০২১ আসর চলাকালেই নতুন দুটি দলের নিলাম অনুষ্ঠিত ‘হতে পারে বলে জানিয়েছেন এক বোর্ড কর্তা। মূলত নতুন দল দুটিকে যথেষ্ট সময় দেয়ার জন্যই ২০২২ আসরের আগে এই নতুন দলের নিলাম করে ফেলতে চাচ্ছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

Advertisements

বার্তা সংস্থা পি’টিআইকে এক বিসিসিআই কর্তা জানিয়েছেন, ‘’২০২২ আইপিএল অনুষ্ঠিত হবে ১০ দল নিয়ে। আসন্ন আসরের শেষ দিকে অর্থাৎ মে মাসের মধ্যেই নতুন দুটি দলের নিলাম অনুষ্ঠিত হবে।‘’

Advertisements

আইপিএলে ৮ দলের বেশি অংশগ্রহন অবশ্য নতুন নয়। এর আগে ২০১১ সালে ১০টি দল নিয়ে অনুষ্ঠিত হয়েছিল আইপিএলের আসর। এরপর ২০১২ এবং ২০১৩ আসরে ছিল ৯টি দল। কিন্তু পরবর্তী সময় থেকে ভারইতীয় ক্রিকেট বোর্ড সেই নীতি থেকে সরে আসে। ২০১৪ সাল থেকেই আইপিএলের প্রতিটি আসর অনুষ্ঠিত হয়ে আসছে ৮টি দল নিয়ে। তবে ২০২১ সালের পর থেকে আবারও ১০ দলের অংশগ্রহনে অনুষ্ঠিত ‘হতে যাচ্ছে আইপিএল।

নতুন করে দুটি দল বাড়ায় আরও বেশি সংখ্যক ক্রিকেটারা আইপিএলে খেলার সুযোগ পাবেন। ফলে কপাল খুলতে পারে বাংলাদেশী ক্রিকেটারদের। সদ্য সমাপ্ত নিলাম থেকে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম কিংবা মো হা’ম্ম’দ সাইফুদ্দিনরা দল না পেলেও নতুন দল যুক্ত হলে হয়ত কপাল খুলে যেতে পারে দেশের অন্যান্য ক্রিকেটারদেরও।

Related Post