ব্রেকিং নিউজঃ চূড়ান্ত এশিয়া কাপের সময়সূচি, একনজরে দেখেনিন

এশিয়ার শ্রেষ্টত্বের লড়াই হলো এশিয়া কাপ। আর চূড়ান্ত হয়ে গেছে এশিয়া কাপের সময়সূচি। ২৭ আগস্ট থেকে শুরু হয়ে এবারের আসর চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। ২৮ আগস্ট হবে বহুল আকাঙ্ক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভার বরাত দিয়ে খবরটি জানিয়েছে লঙ্কান গণমাধ্যম এফটি। তবে এসএলসির পক্ষ থেকে এখনো কিছুই নিশ্চিত করা হয়নি।

এশিয়া কাপ নিয়ে শঙ্কা কেটে গিয়েছিল অনেক আগেই। রাজনৈতিক নানা সমস্যায় লঙ্কানরা পর্যদুস্ত হলেও প্রথম থেকেই ক্রিকেট থেকে মুখ ফিরিয়ে নিতে নারাজ ছিল এসএলসি। তাই তো শত বাধা অতিক্রম করেও অস্ট্রেলিয়াকে নিয়ে আসে তারা।

প্রতিবন্ধকতা এরপরই শেষ হয়ে গিয়েছিল তা কিন্তু নয়। কারণ, এই সিরিজ চলাকালেও নানা ধরনের সমস্যা সামাল দিতে হচ্ছে লঙ্কান বোর্ডকে। তবে এরপরও ক্রিকেট সিরিজ নিয়ে আশাবাদী তারা।

সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক দুর্দশায় ভোগা দেশটিতে সমস্যার কোনো অন্ত নেই। তেল-গ্যাস-বিদ্যুতের ঘাটতি বেড়েই চলেছে প্রতিদিন। কিন্তু তারপরও এশিয়া কাপ আয়োজন নিয়ে শুরু থেকেই আশাবাদী ছিল তারা। এবার সেটারই মূল সূচি প্রকাশের কথা জানিয়েছে লঙ্কান গণমাধ্যম ফিন্যান্সিয়াল টাইম।

এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভার বরাত দিয়ে খবরটি জানিয়েছে তারা। প্রকাশিত খবর অনুযায়ী, ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ ২০২২-এর টি-টোয়েন্টি সংস্করণ। চলবে সেপ্টেম্বরের ১১ তারিখ পর্যন্ত। তবে, এখনো কিছুই নিশ্চিত করেনি এসএলসি কিংবা এসিসি।

তবে, এশিয়া কাপের সূচির মধ্যে সবার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল ভারত-পাকিস্তান ম্যাচটির সময়সূচি। জানানো হয়েছে, টুর্নামেন্ট শুরুর দ্বিতীয় দিনেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। রাউন্ড রবিন লিগ হওয়ায় প্রথম পর্বেই দুবার মুখোমুখি হবে বাবর আজম ও রোহিত শর্মারা।

এদিকে, সূচি চূড়ান্ত হলেও এখনো ভেন্যু ফাইনালাইজ করতে পারেনি এসএলসি। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম এবং ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামকে মাথায় রেখে আপাতত সব পরিকল্পনা সাজাচ্ছে এসএলসি। দুই গ্রুপের খেলা দুই মাঠে আয়োজন করতে চায় তারা। আর চূড়ান্ত পর্বের খেলার জন্য প্রস্তুত করা হতে পারে প্রেমাদাসাকে।

স্বাগতিক শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও আফগানিস্তান ছাড়া আরও একটি দল অংশ নেবে এশিয়া কাপে। হংকং, আরব আমিরাত, কুয়েত ও সিঙ্গাপুরের মধ্যে ২১ আগস্ট থেকে শুরু হওয়া বাছাইপর্ব শেষে চূড়ান্ত হবে সেই ষষ্ঠ দলের নাম।

You May Also Like