জিম্বাবুয়ে সিরিজে সাকিবের থাকা না থাকা নিয়ে জানিয়ে দিল বিসিবি

জিম্বাবুয়ে সফরে না যেতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছিলেন সাকিব আল হাসান। যদিও তার আবেদন মঞ্জুর হবে কিনা তা নিয়ে কিছুটা সংশয় ছিলই। এবার বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে জিম্বাবুয়ে সফরে সাকিবকে ছাড়াই যাচ্ছে বাংলাদেশ দল। যদিও এই সফরে দলের সঙ্গে থাকবে বাকি সব গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এই বিষয়টি নিশ্চিত করেছেন। সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত নিতে তারা নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। সেখানেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জালাল ইউনুস বলেন, ‘সাকিব থাকছে না, এটা আমাদের আগেই বলে দিয়েছে। এ জন্যই আজকে আমরা নির্বাচকদের সাথে বসেছিলাম। তারা একটা দল চূড়ান্ত করছে। যেখানে দেখা যাচ্ছে এই দলটা আছে এখন সবাই অ্যাভেইলেবল।’

বাকি সিনিয়র ক্রিকেটারদের খেলার নিশ্চয়তা দিয়ে বিসিবির এই কর্মকর্তা বলেছেন, ‘সিনিয়র বেশিরভাগ খেলোয়াড় কিন্তু খেলবে। তারা সবাই খেলতে চায়। সিনিয়র বলতে আসলে বেশিরভাগই তো সিনিয়র, যারা জাতীয় দলে খেলে কয়েকজন ছাড়াতো বাকিরা অভিজ্ঞ সিনিয়র। তারা অ্যাভেইলেবল আছে সেটাই জানিয়েছে আমাদেরকে।’

বাংলাদেশ দল এখন ব্যস্ত সময় কাটাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফরে। এই সফর শেষে এক সপ্তাহও সময় পাবে না বাংলাদেশ দল। এর মধ্যেই উড়াল দিতে হবে জিম্বাবুয়ে সফরে।

আগামী ২৬ জুলাই ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরবেন বাংলাদেশের ক্রিকেটাররা। এরপর ২২ জুলাই তাদের জিম্বাবুয়ে পাড়ি দেয়ার কথা রয়েছে।

x

You May Also Like