চেন্নাই-এর বাজার মূল্য ১২১ কোটি কমে গেছে

গত আইপিএলে খারাপ খেলার ফলে বড় ধাক্কা খেল চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিংহ ধোনির দলের বাজার মূল্য অনেকটাই কমে গিয়েছে। কলকাতা নাইট রাইডার্সের বাজার মূল্যও কমেছে। মহামারীর প্রভাবও এর মধ্যে পড়েছে বলে মনে করা হচ্ছে।

আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলের মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স এই তালিকায় এখনও শীর্ষে রয়েছে। সার্বিক ভাবে আইপিএলের বাজার মূল্যও কমেছে। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলের মধ্যে চেন্নাইয়েরই সবথেকে বেশি ক্ষতি হয়েছে। তাদের ক্ষতির পরিমাণ ১৬.৫%।

তাদের বাজার মূল্য ৭৩২ কোটি টাকা থেকে কমে ৬১১ কোটি টাকা হয়েছে (১২১ কোটি টাকা)। কলকাতা নাইট রাইডার্সের ক্ষতি ১৩.৭৫ শতাংশ। তাদের বাজার মূল্য ৬২৯ কোটি টাকা থেকে কমে হয়েছে ৫৪৩ কোটি টাকা।

মুম্বাই ইন্ডিয়ান্স এই তালিকায় আগের মতোই শীর্ষে থাকলেও তাদেরও বাজার মূল্য ৫.৯ শতাংশ কমে হয়েছে ৭৬১ কোটি টাকা। অন্য দলগুলির মধ্যে পঞ্জাব কিংসেরও বাজার মূল্য অনেকটাই কমেছে। তাদের ক্ষেত্রে বাজার মূল্য কমার শতাংশের হার ১১ শতাংশ। সব মিলিয়ে আইপিএলের বাজার মূল্য ৩.৬ শতাংশ কমেছে। করোনার জন্য মাঠে দর্শক ঢুকতে না পারার জন্যই এতটা।

গত বছর আইপিএলে ধোনির চেন্নাই আট দলের মধ্যে সপ্তম স্থানে শেষ করেছিল। পঞ্জাব কিংস (তখনকার কিংস ইলেভেন পঞ্জাব) এবং রাজস্থান রয়্যালসের সঙ্গে ধোনিদেরও পয়েন্ট ছিল ১২। ধোনিরা ১৪টি ম্যাচ খেলে ৮টিতে হেরেছিলেন। আইপিএলের ইতিহাসে গতবারই প্রথম চেন্নাই প্লে-অফে উঠতে পারেনি।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment