বাংলাদেশের বলারদের কুপো কাত করে দিলো উইন্ডিজরা

ডমিনিকার উইন্ডসর পার্ক রোসোতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ১৯৪ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে – উইকেট হারিয়ে ক্যারিবীয়রা জড়ো করেছে ১৯৩ রান। প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এই ম্যাচের জয়ী দল সিরিজে এগিয়ে যাবে।
জিততে হলে বড় লক্ষ্য তাড়া করতে হবে বাংলাদেশকে।

টস জিতে ব্যাট করতে নেমে ক্যারিবীয়রা শুরুতেই জোড়া উইকেট হারায়। শেখ মেহেদী হাসানের শিকার হয়ে কাইল মেয়ার্স (১৭) ও সাকিব আল হাসানের শিকার হয়ে শামার ব্রুকস (০) সাজঘরে ফেরেন।

এরপর প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক নিকোলাস পুরান ও ওপেনার ব্রেন্ডন কিং। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ৭৪ রানের পার্টনারশিপ। ৩০ বলে ৩৪ রান করে পুরান সাজঘরে ফেরেন মোসাদ্দেক হোসেন সৈকতের বলে এলবিডব্লিউ হয়ে। এতে ভাঙে তাদের দুর্দান্ত পার্টনারশিপ।
এর খানিক পর বিদায় নেন কিংও। তার আগে ৪৩ বলে ৫৭ রান করেন ৭টি চার ও ১টি ছক্কার সহায়তায়। পুরানের বিদায়ে ক্রিজে আসা রভম্যান পাওয়েল চড়াও হন বাংলাদেশের বোলারদের ওপর। মাত্র ২০ বলে পূর্ণ করেন অর্ধশতক।
তার ব্যাটে ভর করে ক্যারিবীয়রা পায় বড় পুঁজি। ২৮ বলে ২টি চার ও ৬টি ছক্কায় ৬১ রান করে অপরাজিত থাকেন তিনি। ৪ বলে ১১ রান করে অপরাজিত থাকেন ওডিন স্মিথ।
পুরানকে শিকার করার ওভারে মোসাদ্দেক কোনো রান দেননি। যদিও এরপর আর বল তুলে দেওয়া হয়নি তার হাতে। বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম শিকার করেন জোড়া উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
টস : ওয়েস্ট ইন্ডিজ
ওয়েস্ট ইন্ডিজ : ১৯৩/৫ (২০ ওভার)
পাওয়েল ৬১*, কিং ৫৭, পুরান ৩৪, মেয়ার্স ১৭, স্মিথ ১১
শরিফুল ৪০/২, মোসাদ্দেক ০/১, মেহেদী ৩১/১, সাকিব ৩৮/১, মুস্তাফিজ ৩৭/০, তাসকিন ৪৬/০
জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৯৪ রান।

x

You May Also Like