সব চেষ্টাকে ব্যর্থ করে না ফেরার দেশে শরীফের ভাই

লিভার সিরোসিসে আক্রান্ত বড় ভাইয়ের জন্য লিভার ডোনার চেয়ে কান্নাজড়িত কণ্ঠে সহায়তা চেয়েছিলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ শরীফ। তবে ভাইকে আর বাঁচানো হল না তার। না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ক্রিকেটার মোহাম্মদ শরীফের ভাই মোহাম্মদ জিয়াউর রহমান।

জিয়াউর লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে মুমূর্ষু অবস্থান ছিলেন গত অনেকদিন ধরেই। হন্য হয়েও খুঁজে পাওয়া যাচ্ছিল না লিভার ডোনার। বি পজিটিভ গ্রুপের রক্তধারী লিভার ডোনার কামনায় শরীফ তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও বার্তা দিয়েছিলেন, যেখানে কেঁদে কেঁদে তিনি বলেছিলেন, ‘খুব দ্রুতই লিভার ট্রান্সপ্লান্ট করাতে হবে। নাহলে আমরা তাকে জীবিত পাব না।’

শেষপর্যন্ত না ফেরার দেশেই পাড়ি জমিয়েছেন জিয়াউর। বিষয়টি বিডিক্রিকটাইমকে নিশ্চিত করেছেন শরীফ নিজেই। সোমবার (১৫ মার্চ) সকাল সোয়া দশটায় ঢাকার ল্যাবএইড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এর আগে চিকিৎসা নিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েও।

আপন বড় ভাইয়ের মৃত্যুতে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ অসমাপ্ত রেখেই বাংলাদেশ লিজেন্ডস দল ছেড়ে দেশে পাড়ি জমিয়েছেন শরীফ। ভাইয়ের মুমূর্ষু অবস্থার খবর জানতে পেরে রবিবার কলকাতা হয়ে বাংলাদেশে ফেরেন তিনি। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে বাংলাদেশ লিজেন্ডসের হয়ে নজরকাড়া পারফরম্যান্স প্রদর্শন করছিলেন শরীফ।

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

বিডিক্রিকটাইমকে শরীফ বলেন, ‘আজ নারায়ণগঞ্জে আমাদের বাড়িতে মাগরিবের পর জানাজা শেষে ভাইয়ের দাফন সম্পন্ন হবে। লিভার ট্রান্সপ্ল্যান্টের অপারেশন বাংলাদেশে হয় না, ভারতে করাতে হয়। করোনা মহামারির মধ্যে ডোনারের জন্য ভারতে যাওয়ার ক্ষেত্রে ভিসা জটিলতা ছিল। তাই কাঙ্ক্ষিত ডোনার পাওয়া যায়নি।’

Related Post