৩৫ লক্ষ টাকা খরচে মসজিদ বানিয়েছেন সাকিব, চাননি প্রচারণা

সাকিব আল হাসানকে নিয়ে সব সময়ই চলে বিতর্ক। মাঠে এবং মাঠের বাইরে সমালোচনাকারীরা সবসময়ই অপেক্ষায় থাকে কখন সাকিব আল হাসানকে নিয়ে সমালোচনায় মাতবেন। পূজায় গিয়েও বিতর্কিত হয়েছিলেন টাইগার ক্রিকেটের প্রাণ সাকিব আল হাসান। কিন্তু একজন মুসলমান হিসেবে সাকিব কিন্তু ঠিকই পালন করে যাচ্ছেন তার দায়িত্ব ও কর্তব্য। সেই ধারাবাহিকতা থেকেই ধর্মপ্রাণ মুসুল্লিদের নামাজ আদায়ের জন্য নানা বাড়ী এলাকায় একটি মসজিদ তৈরি করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে মসজিদ নির্মাণের বিষয়টি নিয়ে গণমাধ্যমের প্রচারণা চালাতে চান না। যমুনা নিউজকে সাকিব আল হাসানের বাবা মাশরুর রেজা বলেন, মসজিদ নির্মাণের ব্যাপারটি গণমাধ্যমে প্রকাশ পাক সেটা আমরা চাই না। এই এলাকার বাসিন্দা হিসেবে এটি আমাদের দায়িত্ব ও কর্তব্যের মধ্যেই পড়ে।

২০২০ সালের এপ্রিল মাসে মসজিদটি উদ্বোধন করা হলেও সাকিব আল হাসানও চাননি এটি নিয়ে কোনো ধরনের প্রচারণা। তাই বিষয়টি গণমাধ্যমে প্রকাশ করেননি তিনি। সাকিবের জন্ম মাগুরায় হলেও একই জেলার আলোকদিয়ার বারাশিয়ায় তার নানার বাড়ি। আর সেখানেই প্রায় ৩৫ লক্ষ টাকা খরচ করে মসজিদ নির্মাণ করেন সাকিব আল হাসান। একতলা বিশিষ্ট ওই মসজিদে ২৪০ জন মানুষ এক সাথে নামাজ পড়তে পারবেন।

মসজিদটি উদ্বোধন হওয়ার পর থেকেই ইমামতি করে আসছেন মুফতি মোহাম্মাদ আতিক উল্লাহ। তিনি বলেন, নানাবাড়ি এলাকায় সাকিবের এ মহৎ কাজে এলাকাবাসী খুবই খুশি।

এ ব্যাপারে সাকিবের ছোট মামা স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক বাবলুর রহমান বলেন, সাকিব নিজের অর্থায়নে এখানে একটি মসজিদ নির্মাণ করেছে। তবে বিষয়টি সে প্রচার করতে চায়নি।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment