অভিষিকেই নজরকারা ব্যাটিং ইশানের

আহমেদাবাদে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। এর আগে প্রথম ম্যাচে স্বাগতিকদের হারিয়ে সিরিজে এগিয়ে গিয়েছিল সফরকারী দল।

রবিবার (১৪ মার্চ) টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান জড়ো করে ইয়ন মরগানের নেতৃত্বাধীন ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ফর্মে থাকা ওপেনার জেসন রয়, ৩৫ বলের মোকাবেলায় হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা।

এছাড়া অন্যান্যদের মধ্যে মরগান ২৮, বেন স্টোকস ২৪, ডেভিড মালান ২৪ ও জনি বেয়ারস্টো ২০ রান করেন। ভারতের পক্ষে ওয়াশিংটন সুন্দর ও শার্দূল ঠাকুর শিকার করেন দুইটি করে উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভারত শুরুতেই হারায় লোকেশ রাহুলকে। স্যাম কারানের করা প্রথম ওভারের প্রথম ৫ বলে কোনো রান নিতে পারেননি রাহুল, শেষ বলে ক্যাচ তুলে দেন উইকেটের পেছনে থাকা বাটলারের হাতে। এরপর আরেক ওপেনার ঈশান কিষাণকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি।

দ্বিতীয় উইকেটে দুইজনে গড়েন ৯৪ রানের অনবদ্য পার্টনারশিপ। ৫টি চার ও ৪টি ছক্কায় ৩২ বলে ৫৬ রান করে কিষাণ বিদায় নিলে ভাঙে তাদের জুটি। এরপর সাজঘরে ফিরতে হয় রিশভ পান্টকে, ১৩ বলে ২৬ রান করে। তবে ৮ রান করা শ্রেয়াস আইয়ারকে নিয়ে ১৩ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন কোহলি। তার অধিনায়কোচিত ৭৩ রানের অপরাজিত ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছক্কা, মোকাবেলা করেছেন ৪৯ বল।

সংক্ষিপ্ত স্কোর

টস : ভারত

ইংল্যান্ড : ১৬৪/৬ (২০ ওভার)
রয় ৪৬, মরগান ২৮
সুন্দর ২৯/২, শার্দূল ২৯/২

ভারত : ১৬৬/৩ (১৭.৫ ওভার)
কোহলি ৭৩*, কিষাণ ৫৬
কারান ২২/১, আদিল ৩৮/১

ফল : ভারত ৭ উইকেটে জয়ী

সিরিজ : ভারত ১ – ইংল্যান্ড ১

সংশ্লিষ্ট খবর

Leave a Comment