কাতার বিশ্বকাপে ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের সময়সুচি ও প্রতিপক্ষের নাম

কয়েকবছর অপেক্ষার পর কাতারে অনুষি।টত হতে যাচ্ছে ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ। এবারের আসরে অংশ গ্রহন করছে ৩২টি দল। ফুটবল বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের সমর্থকদের অগ্রহ, আনন্দ, আগ্রহ ও উন্মাদনা থাকে অনেক বেশী। অন্য দল গুলোর তালিকায় সবচেয়ে বেশী সমর্থকদের থাকে ব্রাজিল ও আর্জেন্টিনার। তা হবে না-ই বা কেন! বাংলাদেশে সাবেক এই দুই বিশ্বচ্যাম্পিয়ন দলের ভক্তদের সংখ্যাই সবচেয়ে বেশি।

এবারের বিশ্বকাপে ৩২টি দল নিয়ে আগামী ২১ নভেম্বর থেকে শুরু হবে বিশ্বকাপ ফুটবলের আসর। এবং ১৮ ডিসেম্বরে শেষ হবে এবারের আসর। দ্বিতীয়বারের মতো এশিয়াতে আয়োজিত হতে যাচ্ছে ফুটবলের মহাযজ্ঞ। এর আগে ২০০২ সালে যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করেছিল জাপান ও দক্ষিণ কোরিয়া।

বিশ্বকাপে ‘সি’ গ্রুপে থাকা আর্জেন্টিনার প্রতিদ্বন্দ্বীরা হলো সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ‘জি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে রয়েছে সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

একনজরে দেখেনিন আর্জেন্টিনার গ্রুপ পর্বের সূচি:
আসন্ন বিশ্বকাপে প্রথম ম্যাচে ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে বাংলাদেশ সময় বিকাল ৪ টায় খেলতে নামবে আর্জেন্টিনা। ২য় ম্যাচে ২৬ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে বাংলাদেশ সময় রাত ১ টায় খেলতে নামবে আর্জেন্টিনা। এবং সবশেষ ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে রাত ১ টায় মাঠে নামবে আর্জেন্টিনা।

একনজরে দেখেনিন ব্রাজিল গ্রুপ পর্বের সূচি:
কাতার বিশ্বকাপে নিজেদের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে রাত ১ টায় মাঠে নামবে ব্রাজিল। ২৮ নভেম্বর নিজেদের ২য় ম্যাচে রাত ১০ টায় সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল। এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২ ডিসেম্বর ক্যামেরুনের বিপক্ষে রাত ১ টায় মাঠে নামবে ব্রাজিল।

x

You May Also Like