ব্রেকিং নিউজঃ ইন্ডিয়ান সুপার লিগে মোহনবাগানের হয়ে খেলবেন পগবা

ইন্ডিয়ান সুপার লিগে খেলা কলকাতার বিখ্যাত ক্লাব মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের সঙ্গে চুক্তি করেছেন পগবা। একটু চমকে ওঠার মতো হলেও ঘটনা সত্যি। চেহারায়ও মিল।

শুধু পগবা নাম দিয়ে তাকে তাই চেনা কঠিন। বরং তিনি পরিচিত ফ্লোরেন্তিন পগবা নামে। নাম ও চেহারায় মিলের কারণ হলো তিনি ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার পল পগবার বড় ভাই।
Qries
দু’জনই খেলেন ফুটবল। দু’জনই জাতীয় দলের জার্সি পরেছেন। খেলেনও ভিন্ন পজিশনে। তবে ভিন্ন দেশের হয়ে। সেটাই তাদের দু’জনকে আলাদা করেছে। একজনকে দিয়েছে তারকাখ্যাতি, অঢেল অর্থ। অন্যজনকে ছায়া।

ফ্লোরেন্তিন পগবার বয়স ৩১ বছর। খেলেন সেন্ট্রাল ব্যাক হিসেবে। তার দেশ ঘানা। ছয় ফুট চার ইঞ্চি উচ্চতার এই ডিফেন্ডার বাবার দেশ ঘানার হয়ে খেলেছেন ৩১ ম্যাচ।

ফ্রান্সের অনূর্ধ্ব-২০ দলে খেলেছেন তিনি। ফ্রান্স ক্লাব সেডনের হয়ে ২০১০ সালে তার সিনিয়র ক্লাব ক্যারিয়ার শুরু। ওই বছরই ঘানার জার্সি পরেন তিনি। পরে লিগ ওয়ানের দল সেন্ট ইটিয়েন্নে খেলেছেন। ছয় বছরে ক্লাবটিতে খুব বেশি ম্যাচ খেলা হয়নি তার।

২০১৮ সাল থেকে ফ্রান্স ছেড়ে তুরস্ক, আমেরিকার লিগে খেলে বেড়িয়েছেন। খুব একটা সুবিধা করতে পারেননি। এবার পগবাকে কিনলো মোহনবাগান। ক্লাবটিতে ফ্রান্স কিংবা ঘানার ফুটবল সৌন্দর্য তিনি দেখাতে পারেন কিনা সেটাই এখন দেখার অপেক্ষা।

You May Also Like

About the Author: