ভারত পাকিস্তান বিরল এক ইতিহাস গড়লেন বাবর আজম

বাবর বর্তমানে সীমিত ওভারের দুই ফরম্যাটে এক নম্বর ব্যাটার। টেস্টে তার অবস্থান চতুর্থ। ২৭ বছর বয়সী এই সুপারস্টার তিন ফরম্যাটেরই এক নম্বর হতে পারেন কি না, তা সময়ই বলে দেবে। আপাতত রমিজ ও অন্যান্য পাকিস্তান সমর্থকদের কাছে অবশ্য বাবরই তিন ফরম্যাটের বিশ্বসেরা!

বর্তমান সময়ের সেরা ব্যাটার বা বোলার কে, এই প্রশ্ন ছুঁড়ে দিলে নির্দিষ্ট করে একজনের নাম বলতে পারবেন না অনেকেই। তবে পাকিস্তানের সমর্থকরা এক বাক্যে মানেন, বর্তমান সময়ের সেরা ব্যাটার বাবর আজম। পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ককে এবার তিন ফরম্যাটেই বিশ্বের সেরা ব্যাটার হিসেবে আখ্যায়িত করেছেন দেশটির সাবেক অধিনায়ক ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডেতে বাবর গড়েছেন দুটি বিশ্বরেকর্ড। একটি প্রথম ব্যাটার হিসেবে দ্বিতীয়বার টানা তিন ম্যাচে শতকের, আরেকটি অধিনায়ক হিসেবে সবচেয়ে কম ম্যাচে ১ হাজার রানের কীর্তি গড়ার। বাবরের দারুণ শতকে পাকিস্তানের জয়ের পর পিসিবি চেয়ারম্যান মনে করিয়ে দিলেন, বাবরই যে এখন সেরা ব্যাটার। শুধু বাবর নন, ক্যামিও ইনিংস খেলে পাকিস্তানকে জয় এনে দেওয়া খুশদিল শাহরও প্রশংসা করেছে রমিজ।

এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘অসাধারণ একটি ম্যাচ। বাবর সেঞ্চুরি দিয়ে আরও একবার দেখাল কেন সে সব ফরম্যাটে বিশ্বের সেরা ব্যাটার। সাথে প্রমাণ হল, কেন খুশদিলের নাম হওয়া উচিৎ দিলখুশ! স্টেডিয়ামে থাকা সমর্থকদের ধন্যবাদ, এই গরমের মধ্যেও মাঠে থাকার জন্য এবং দিনটিকে এত দারুণ করে তোলার জন্য।’ বাবর বর্তমানে সীমিত ওভারের দুই ফরম্যাটে এক নম্বর ব্যাটার। টেস্টে তার অবস্থান চতুর্থ।

২৭ বছর বয়সী এই সুপারস্টার তিন ফরম্যাটেরই এক নম্বর হতে পারেন কি না, তা সময়ই বলে দেবে। আপাতত রমিজ ও অন্যান্য পাকিস্তান সমর্থকদের কাছে অবশ্য বাবরই তিন ফরম্যাটের বিশ্বসেরা!

You May Also Like

About the Author: