ব্রেকিং নিউজঃ ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্য উড়াল দিল মাহমুদউল্লাহসহ পাঁচ ক্রিকেটার

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে আজ (২৪ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২ জুলাই। সিরিজ খেলতে আজ ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছেন ছয় ক্রিকেটার।

টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদসহ দুপুরে ক্যারিবিয়ান দ্বীপের উদ্দেশে উড়াল দেবেন আফিফ হোসেন, মুনিম শাহরিয়ার, মেহেদী হাসান ও নাসুম আহমেদ। একমাত্র রিয়াদ ছাড়া বাকি চার ক্রিকেটারের এটি প্রথম উইন্ডিজ সফর। দুপুরে পাঁচ ক্রিকেটার যাওয়ার পর সন্ধ্যায় উড়াল দেবেন তাসকিন আহমেদও।

এদিন উইন্ডিজের উদ্দেশে উড়াল দেওয়ার আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এর আগে ২০১৮ সালে উইন্ডিজ সফরে গিয়ে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল টাইগাররা। এবারও তেমন ভালো কিছুর প্রত্যাশা করছেন মাহমুদউল্লাহ। আশা করছেন, দল ভালো ক্রিকেট খেলবে এবারও।

এদিকে চার বছর আগে উইন্ডিজদের বিপক্ষে টি-টোয়েন্টি খেলা মেহেদী হাসান মিরাজ আসন্ন টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আবারও শর্টার ফরম্যাটে সুযোগ পেয়েছেন। ইয়াসির আলী রাব্বীর চোটে সুযোগ মিলেছে এই অলরাউন্ডারের। মিরাজের অন্তর্ভূক্তিতে খুশি অধিনায়ক রিয়াদ। স্কোয়াডে মিরাজের অন্তর্ভূক্তি নিয়ে টি-টোয়েন্টি অধিনায়ক বলেন,

‘আমার মনে হয়, মিরাজ ডিজার্ভ করে। সে ভালো পারফর্ম করছে কিছুদিন ধরে। সর্বশেষ বিপিএলেও ভালো খেলেছে। সে স্কোয়াডে আছে আমি তার অন্তর্ভূক্তিতে খুশি।’

এছাড়াও টি-টোয়েন্টি সিরিজ নিয়ে মাহমুদউল্লাহ আরও যোগ করেন, ‘বাংলাদেশের লক্ষ্য সিরিজ জয় আর ইনশাল্লাহ আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করবো। এই মুহূর্তে আমার মনে হয় যে, আমাদের টিমের ব্যালেন্স খুব ভালো আছে। এটা ভালো একটা সিরিজ হতে যাচ্ছে আমার মনে হয়।

তারা (উইন্ডিজ) টি-টোয়েন্টি এবং ওয়ানডে ফরম্যাটে অনেক ভালো দল। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ওদের কন্ডিশনে খেলাটা আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে। শেষ বার যখন আমরা গিয়েছিলাম, আমরা ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছিলাম। ইনশাল্লাহ এবারও চেষ্টা করবো সিরিজ জেতার জন্য।

বিশ্বকাপের আগে কোনো সিরিজ বা ম্যাচ খেলা খুব গুরুত্বপূর্ণ। আমরা জেতার চেষ্টা করবো।’ দীর্ঘ পাঁচ মাস পর কোনো টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করা বাংলাদেশ জয়ে নিজেদের উজ্জীবিত রাখার চেষ্টা করবে

You May Also Like

About the Author: