দেশ ছাড়লেন মাহমুদউল্লাহ আশার আলো দেখিয়ে বোমা ফাটালেন

বাংলাদেশ দীর্ঘ চার বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আবারও ওয়েস্ট ইন্ডিজ সফর করছে বাংলাদেশ। যেখানে ২ টেস্টের সঙ্গে সমান ৩টি করে টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজ খেলবে সফরকারীরা। শেষভাগে এই বহরে মাহমুদউল্লাহ ও আফিফসহ পাঁচ ক্রিকেটার যাত্রা করেছেন আজ। তবে বাদ পড়েছেন বাংলাদেশের পেস বোলার তাসকিন আহমেদ।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে যাত্রা করেছেন ৫ জন ক্রিকেটার। তারা হলেন— টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুউল্লাহ রিয়াদ, অলরাউন্ডার আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ, টপ অর্ডার ব্যাটসম্যান মুনিম শাহরিয়ার। শুক্রবার (২৪ জুন) সকাল ৮টায় বাংলাদেশ বিমানে চেপে ঢাকা ছাড়েন তারা।

ঢাকা থেকে মাহমুদউল্লাহদের বহনকারী বিমান সিলেট হয়ে যুক্তরাজ্য থেকে উইন্ডিজ যাবে। দেশ ছাড়ার আগে রিয়াদ বলেন, ‘ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ের আশা নিয়েই উইন্ডিজ যাচ্ছি আমরা। সবশেষ সফরে ভালো করায়, এবারের সফরেও সিরিজ জয়কে টার্গেট করেছি আমরা।’

এদিকে বিপিএলে ভালো পারফর্ম করাতেই টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন মিরাজ। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এ সফরে ভালো করার তাগিদ রিয়াদের। যদিও এই দলের সঙ্গে যুক্ত হতে পারেননি তাসকিন আহমেদ। তবে সন্ধ্যায় ভিন্ন বিমানে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য রওনা দেবেন তাসকিন আহমেদ।

টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডমিনিকায়। ৭ জুলাই গায়ানায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। এই সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

You May Also Like

About the Author: