তাসকিনের পৌষ মাস সাইফউদ্দিনের সর্বনাশ

কাঁধের ইনজুরির কারণে শ্রীলঙ্কা সিরিজে দলে ছিলেন না টাইগার পেসার তাসকিন আহমেদ। অনিশ্চিত ছিল ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও। তবে এখন তাসকিন সম্পূর্ণ ফিট হয়ে উঠেছেন। ফলে ২৪ তারিখ ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে চোট পেয়ে দেশে ফিরে আসেন তাসকিন আহমেদ। এরপর লঙ্কানদের বিপক্ষেও খেলতে পারেননি তিনি। শঙ্কা ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা নিয়েও। তবে তাও তাসকিনকে ওয়ানডে স্কোয়াডে রেখেছিল নির্বাচকরা।

কিন্তু সেই শঙ্কা আর থাকছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে পারবেন তাসকিন। জাতীয় দলের প্রধান নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেছেন, তাসকিন সম্পূর্ণ ফিট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবে সে।

এদিকে নিজের ফিটনেস নিয়ে তাসকিন বলেন, ‘কিছুদিন আগে জিম করতে গিয়ে ব্যাথা অনুভব করেছিলাম। কিন্তু এখন বেশ ভালো আছি। অনেকগুলো ওভার করলাম, কোন সমস্যা হয় নাই। শতভাগ অ্যাফোর্ট দিয়ে বল করেছি আজ।’

তিনি আরও বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে প্রসেসে বল করে দলকে জিতিয়েছি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই প্রসেসেই বল করে দলকে জেতাতে চাই।’ দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ফরম্যাটে দুর্দান্ত বোলিং করে তাক লাগিয়ে দিয়েছিলেন এই পেসার।

টেস্ট সিরিজেও শুরুটা ভালো করেও ইনজুরিতে মাঝপথেই ছিটকে পড়েন দল থেকে। ইনজুরি নিয়ে দেশে ফিরতে হয় তাকে। এরপর ডিপিএলেও খেলা হয়নি এই পেসারের। তবে এবার দলকে জেতাতে চান তাসকিন। সে জন্য নিজেকে প্রস্তুত করেছেন অন্যভাবে। তাসকিন বলেন, ‘দেশের জন্য খেলতে গিয়ে ইনজুরড হতেই পারি।

এটা নিয়ে ভাবছি না। শহীদ হওয়ার ভয় থাকলে মুক্তিযোদ্ধারা যুদ্ধে যেত না। এখনো আমি তিন ফরম্যাটে খেলতে চাই। ওয়ার্ক লোড বেশি হলে পরে ভাববো এগুলো নিয়ে।’ ক্যারিবিয়দের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী মাসের ১০ তারিখ। এরপরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ ও ১৬ জুলাই।

You May Also Like

About the Author: