টি ২০ দলে তামিম ইকবাল দলে খেলবেন কিনা জানালেন বিসিবি বস পাপন

উইন্ডিজ সিরিজ দিয়ে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিচ্ছে বাংলাদেশ দল। এরই মধ্যে টি-২০ বিশ্বকাপ সামনে রেখে দল গুছানো শুরু করছে টিম ম্যানেজমেন্ট। এদিকে টি-২০ থেকে ৬ মাসের বিরতিতে আছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। টি-টোয়েন্টি থেকে তার নেওয়া ছয় মাসের ছুটি শেষ হবে জুলাইয়ে।

সংক্ষিপ্ত ফর্মেটে তার দলে ফিরে আসা না আসা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বর্ডে চলছে নানা জল্পনা-কল্পনা। এদিকে তামিমকে টি-২০ বিশ্বকাপ খেলাতে মরিয়া বিসিবি বস। এখন পর্যন্ত এই সংক্ষিপ্ত ফরম্যাটে ফেরা না ফেরা নিয়ে তামিম ইকবালের মুখ থেকে তেমন কিছু জানা যায় নি। তবে তাকে টি-২০ বিশ্বকাপ খেলতে কঠিন শর্ত জুড়ে দিল বিসিবি বস পাপন।

বিসিবি বস পাপন সাফ জানিয়ে দেন তামিম টি-২০ বিশ্বকাপ খেলতে হলে তাকে আগে উইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে হবে, তাহলে সে টি-২০ বিশ্বকাপ খেলতে পারবে। এটাই আমার শেষ সিদ্ধান্ত। ক্রিকেট বোর্ডের চাওয়া ওয়েস্ট ইন্ডিজে চলতি সফর থেকেই তামিম টি-টোয়েন্টিতে ফিরুক। যদিও এ নিয়ে এখনো স্পষ্ট কিছু জানাননি তামিম। টি-টোয়েন্টি থেকে তার নেওয়া ছয় মাসের ছুটি শেষ হবে জুলাইয়ে।

উইন্ডিজ সফরে যাওয়ার পথে কাতারের দোহায় আকস্মিক অসুস্থ হয়ে পড়লে দেশে ফিরে আসেন বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। ব্যক্তিগত সফরে উইন্ডিজ যাওয়া বিসিবির আরেক পরিচালক ওবায়েদ নিজাম টি-টোয়েন্টিতে তামিমকে ফেরার অনুরোধ করেছেন। আনুষ্ঠানিকভাবে দলের অংশ নন বলে এর বেশি কিছু করা তার পক্ষে সম্ভবও নয়। পাশে থাকা ধারাভাষ্যকার আতহার আলী খান তো মজা করে তামিমকে এমনও বললেন,

‘আরে ভাই, ফান ক্রিকেট হিসেবেই খেল না!’ শুনে তামিমের মুখে বিব্রত হাসি- যার অনুবাদ সম্ভবত টি-টোয়েন্টি থেকে নেওয়া বিরতিটা এখনই ভাঙতে চাচ্ছেন না তিনি। প্রসঙ্গত, গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সবশেষ ১০টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে বাংলাদেশ জিতেছে মাত্র একটিতে। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে

রেখে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই অভিজ্ঞ তামিমকে দলে চায় ম্যানেজমেন্ট। তবে ছুটির সিদ্ধান্ত থেকে সরে এসে উইন্ডিজ সফরে তামিম টি-টোয়েন্টি খেলবেন কিনা তা হলফ করে বলা মুশকিল।

You May Also Like

About the Author: