১ম্যাচে দুই ফিফটি করে আইসিসি টেস্ট র্র্যাংকিংয়ে চমক দেখালেন সাকিব

আইসিসি টেস্ট অলরাউন্ডার র্র্যাংকিংয়ে দুই ধাপ উন্নতি করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার কারণে আইসিসি টেস্ট র্র্যাংকিংয়ে চার নম্বরে নেমে আসেন সাকিব আল হাসান। এরপর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও টেস্ট ক্রিকেটে অনিয়মিত ছিলেন সাকিব।

কিন্তু চলতি বছরে আবারও বাংলাদেশ টেস্ট দলের দায়িত্ব নিয়েছেন তিনি। আর টেস্ট ক্রিকেটে নিজের চেনা ছন্দে রয়েছেন সাকিব আল হাসান। সর্বশেষ তিনি ইনিংসে তিনি তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। এছাড়াও বল হাতে সর্বশেষ তিন টেস্টে তিনি তুলে নিয়েছেন ১০ টি উইকেট।

যার সুবাদে আইসিসি টেস্ট অলরাউন্ডার র্র্যাংকিংয়ে দুই ধাপ উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। ৩৪৬ রেটিং পয়েন্ট নিয়ে ভারতে রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন সাকিব আল হাসান।

তবে খুব শিগগিরই আবারও এক নম্বরের ওঠার হাতছানি রয়েছে সাকিবের সামনে। অলরাউন্ডার র্র্যাংকিংয়ে বর্তমানে এক নম্বরে অবস্থান করছেন ভারতের রবীন্দ্র জাদেজা। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৩৮৫।

তালিকার তৃতীয় স্থানে থাকা ভারতের আরেক অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের রেটিং পয়েন্ট ৩৪১ এবং চতুর্থ স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডারের রেটিং পয়েন্ট ৩২৯। অলরাউন্ডার র্র্যাংকিংয়ে পঞ্চম স্থানে রয়েছেন বর্তমান ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৩০৭।

You May Also Like

About the Author: