রক্ত জমা চোখের আঘাত নিয়েই ছুটে চলেছেন মাশরাফী

পাখির আঘাতে এখনও ডান চোখ বিপজ্জনকভাবে রক্ত জমে ফুলে আছে নড়াইল-২ আসনের সংসদ সদস্য, সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার। এলাকাবাসীকে দেয়া প্রতিশ্রুতি রক্ষায় চোখে আঘাত নিয়েই দ্বিতীয় দিনের মতো মঙ্গলবার (২১ জুন) সাধারণ মানুষের খোঁজখবর জানতে নিজ নির্বাচনী এলাকার নানা প্রান্তে ছুটে বেড়িয়েছেন তিনি।

এর আগে সোমবার (২০ জুন) নিজ এলাকায় এসে জনসাধারণের সুবিধা অসুবিধা জানতে মোটরসাইকেলে সফরের এক পর্যায়ে দুপুরের দিকে সদর উপজেলার মাইজপাড়ায় দুর্ভাগ্যক্রমে একটি ছোট্ট পাখির আঘাতে মাশরাফীর ডান চোখ মারাত্মকভাবে ফুলে ওঠে।

তাৎক্ষণিক চোখের একটু পরিচর্যা, সেই ফাঁকে সামান্য বিশ্রাম নিয়েই পূর্ব নির্ধারিত সব প্রোগ্রাম বিরামহীন শেষ করেন গভীর রাত পর্যন্ত। চোখের সমস্যার ভ্রুক্ষেপ না করেই আলো প্রতিরোধী চশমা পরে মাশরাফী মঙ্গলবার যথারীতি বেরিয়ে সদর উপজেলার শাহাবাদসহ অন্যান্য এলাকা ঘুরে লোহাগড়ায় যান।

সর্বত্রই এলাকাবাসীর উষ্ণ ভালোবাসায় সিক্ত হন ক্রিকেটের এই জীবন্ত কিংবদন্তি। প্রিয় মানুষটিকে নিজেদের মাঝে পেয়ে উচ্ছ্বসিতরা তার সঙ্গে ছবি তুলতে, হাত মেলাতে হুড়োহুড়ি জুড়ে দেয়। দুপুরে লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এমপির ঐচ্ছিক তহবিল থেকে দুস্থদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে যোগ দেন।

এ সময় সরকারি কর্মকর্তা, জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিদের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানে এ দিন জনপ্রতি ১০ হাজার টাকা করে ৩০ দুস্থ নারী পুরুষের মাঝে এ অনুদানের চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠান চলাকালে কয়েকবার মাশরাফীকে আঘাতপ্রাপ্ত চোখে পরিচর্যা করতে দেখা যায়। এ সময় মাশরাফী তার বক্তব্যে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে গিয়ে উন্নয়নকে সুসংহত করতে সমাজের অপরাধ নিয়ন্ত্রণে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি আশাবাদ ব্যক্ত করেন সারাজীবন মানুষের পাশে থাকার, মানুষের জন্য কাজ করার। পরে জয়পুরসহ কয়েকটি এলাকায় যান মাশরাফী। এ সময় আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

You May Also Like

About the Author: