সাকিব জাদেজা চলছে অল রাউন্ডের হাড্ডাহাড্ডি লড়াই

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার হলেন সাকিব আল হাসান। বিশ্ব সেরা অলরাউন্ডারদের কাতারে সেরাদের সেরা সাকিব। সাকিব মানেই যেন রেকর্ড। নিজের ব্যাটিং ও বোলিং দিয়ে নিজেকে দিন দিন নিয়ে যাচ্ছে অন্য উচ্চতায়।

বর্তমানে টেস্ট ক্রিকেট খেলছে এমন এশিয়ান ক্রিকেটারদের মধ্যে আর এশিয়ার বাহিরে (জিম্বাবুয়ে বাদে) সবচেয়ে ভালো বোলিং গড় বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। তার বোলিং গড় ২৬। ২য় অবস্থানে আছেন ভারতের তারাকা অলরাউন্ডার জাদেজার নাম। তার বোলিং গড় ৩৪। যদিও বেশ বড় পার্থক্য আছে তাদের মধ্যে।

আর ব্যাটারদের মধ্যে সবচেয়ে ভালো ব্যাটিং গড় বিরাট কোহলির। তার ব্যাটিং গড় ৪৩। আর তার পরেই অবস্থান করছে বাংলাদেশের সেরা ব্যাটর সাকিব আল হাসান। তার ব্যাটিং গড় (৪১)। পার্থক্য সামান্য!

আবার অন্য দিকে তার সেরা টেস্ট স্কোর ২১৭ রানও সবচেয়ে কঠিন যাদের কন্ডিশন ধরা হয় তাদের সাথেই, নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে।

যেখানে এশিয়ার বাহিরে ব্যাট বল মিলিয়ে বর্তমানের সবচেয়ে সফল এশিয়ান ক্রিকেটার সাকিব, সেখানে কিছু দেশী বোকা সমালোচকরা বলে সাকিব নাকি দেশের বাহিরে বড় দলদের সাথে ইচ্ছা করে টেস্ট বাদ দেয়। কারন সে নাকি ভয় পায়। তাদের বিপক্ষে খেলতে পারে না তাই রেকর্ড ঠিক রাখতে চায়।

অবশ্য এতে বেশী অবাক হওয়ার কিছু নেই, ক্রিকমূর্খ নাহলে তো আর সাকিব হেটার হত না, সাকিব ফ্যানই হত।

You May Also Like

About the Author: