বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দেখা যাবে টিভি চ্যানেলে, দেখুন টিভি চ্যানেল এর নাম

তবে শেষ পর্যন্ত ফেসবুকের মাধ্যমে খেলা দেখাতে সক্ষম হয় বিসিবিও। এর আগেও দুই ডলার দিয়ে আইসিসি টিভিতে খেলা দেখেছেন অনেকে। তবে বাস্তবতা হলো বাংলাদেশের অধিকাংশ ক্রিকেট ভক্ত ঘরে বসে টিভিতে অ্যান্টিগা টেস্ট দেখতে পারেননি।

অনেক দিন পর বাংলাদেশের টিভি চ্যানেলে খেলা সরাসরি সম্প্রচার করেনি খেলা। তাই নির্বিঘ্নে খেলা দেখা সম্ভব হয়নি। তবে টিভির অগণিত দর্শকদের জন্য রয়েছে সুখবর।

বর্তমানে একটি প্রক্রিয়া চলছে। বাংলাদেশের টিভি দর্শকরা আবার ঘরে বসে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দেখতে পাবেন। একটি নির্ভরযোগ্য সূত্রে এমন আভাস মিলেছে।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে টিভি প্রচারস্বত্ব কিনেছে টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম)। প্রচলিত নিয়মনীতি অনুযায়ী বাংলাদেশের কোনো টিভিতে ঐ সিরিজ সম্প্রচার করতে হলে টিএসএমের কাছ থেকে ফিড নিয়েই করতে হতো।

কিন্তু অতি সম্প্রতি টিএসএমের সঙ্গে ঐ কনসর্টিয়ামের বড় ধরনের ব্যবসায়িক দ্বন্দ্ব তৈরি হয়েছে। যে কারণে কনসর্টিয়াম নীতিগতভাবে টিএসএমের কাছ থেকে ফিড নেয়া থেকে বিরত রয়েছে। কিন্তু তাদের কাছ থেকে ফিড না নেওয়ায় বাংলাদেশে খেলা টিভিতে দেখানো নিয়ে তৈরি হয়েছে বিরাট জটিলতার।

একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, টিএসএমের সঙ্গে দূরত্ব কমে এসেছে ও সমঝোতার সম্ভাবনা তৈরি হয়েছে। তাতেই অনিশ্চয়তার অবসান ঘটিয়ে বাংলাদেশের টিভি চ্যানেলে টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফরের খেলা টিভিতে দেখানো সম্ভাবনা দেখা দিয়েছেন।

সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ জুন থেকে সেইন্ট লুসিয়াউ শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্ট বাংলাদেশের টিভিতে সরাসরি সম্প্রচারের সম্ভাবনা বেশ উজ্জ্বল বলে জানা গেছে।

You May Also Like

About the Author: