১ম টেস্ট হারার পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন মাহমুদউল্লাহ-তাসকিন

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের প্রথম টেস্ট শেষ হয়েছে। সফরকারী বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটে জয় পায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ২৪ জুন সেন্ট লুসিয়ায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দুই ম্যাচের টেস্ট সিরিজের পর সীমিত ওভারের দুই ফরম্যাটে মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের বিরুদ্ধে তিনটি করে টি-২০ ও ওয়ানডে খেলবে টাইগাররা।

এই দুই ফরম্যাটের সিরিজ খেলতে বাংলাদেশের ক্রিকেটারদের একাংশ আগামী ২৪ জুন (শুক্রবার) দেশ ছাড়বেন। সোমবার বিসিবির লজিস্টিকস বিভাগ থেকে জানা গেছে, শুক্রবার সকাল ৮টায় বাংলাদেশের বিমানের ফ্লাইটে চড়ে লন্ডন যাবেন তারা। সেখান থেকে ক্যারিবিয়ানগামী বিমানে উঠবেন সবাই।

টেস্ট দলের বাইরে আছে এবং টি-২০ ও ওয়ানডে দলে রয়েছেন এমন ক্রিকেটাররাই ক্যারিবিয়ানে যাবেন শুক্রবার। তাদের মধ্যে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, সাইফউদ্দিন, মুনিম শাহরিয়ার, নাসুম আহমেদ, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, শরীফুল ইসলাম।

ইনজুরি কাটিয়ে ফিট হয়েছেন তাসকিন ও শরীফুল। বর্তমানে মিরপুর স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন করছেন তারা। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট চলাকালীনই ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে যাবেন শরীফুল-আফিফরা।

তাই কন্ডিশনে মানিয়ে নেয়ার এবং সিরিজের মূল লড়াইয়ে নামার আগে পর্যাপ্ত অনুশীলনের সুযোগ পাবেন তারা উল্লেখ্য, আগামী ২ জুলাই ডমিনিকায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-২০ ম্যাচ।

You May Also Like

About the Author: