ব্রেকিং নিউজঃ পাকিস্তান সফর করবে ইংল্যান্ড, সময় ঘোষনা

Untitled design 2022 06 20T205733.344

গত অক্টোবরে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে সেই সফর স্থগিত করেছিল ইংল্যান্ড এন্ড ওয়্যালস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে স্থগিত হওয়া সেই সিরিজ পরবর্তীতে খেলার প্রতিশ্রতি দিয়েছিল ইংলিশরা।

এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সূত্রের বরাত দিয়ে পাকিস্তানি গণমাধ্যমগুলো বলছে, এই সিরিজ খেলতে আগামী সেপ্টেম্বরে পাকিস্তান সফর আসবে ইংল্যান্ড। গত সপ্তাহে ইসিবি কমিশনার ক্রিশ্চিয়ান টার্নারের সঙ্গে দেখা করেছেন রমিজ রাজা। সেখানে এই সিরিজ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন পিসিবি চেয়ারম্যান। আলোচনা শেষে তিনি জানিয়েছেন, শীঘ্রই পাকিস্তান সিরিজের তারিখ ঘোষণা করা হবে।

পাকিস্তানের সামা টিভি পিসিবির এক সূত্রের বরাত দিয়ে বলেছে, ‘ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড এবং পিসিবি উভয়ের মধ্যে এই (ইংল্যান্ডের পাকিস্তান সফর) সময়সূচী নিয়ে চূড়ান্ত আলোচনা হয়েছে।’ এর আগে গত সেপ্টেম্বরে পাকিস্তান সফরে গেলেও নিরাপত্তাজনিত কারণে সিরিজ না খেলেই দেশে ফিরেছিল নিউজিল্যান্ড। কিউইদের পরপরই অভিন্ন কারণে পাকিস্তান সফর স্থগিত করেছিল ইংল্যান্ড।

এরপর পিসিবির পক্ষ থেকে পাকিস্তানে সিরিজ খেলার জন্য বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানানো হলেও রাজি হয়নি কেউই। তবে এবছর অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তান সফর করেছে।

আর এবার ইংল্যান্ড, পাকিস্তান সফরে আসছে। সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি অনুষ্ঠিত হবে ১৫ সেপ্টেম্বর থেকে ০২ অক্টোবর পর্যন্ত। মুলতান, রাওয়ালপিন্ডি এবং লাহোর সহ তিনটি ভেন্যুতে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

You May Also Like