মমিনুল হক এই খারাপ সময়ে এক আশার আলো বর্তা দিলেন আশরাফুল

সমালোচনার বাইরে থাকতে পছন্দ করতেন জাতীয় দলের টপ অর্ডার ব্যাটসম্যান মমিনুল হক। বাংলাদেশ টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ এই সেঞ্চুরিয়ান বর্তমানে ভুগছেন রান খরায়।

তবে তাকে রানে ফিরতে পরামর্শ দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বছরের শুরুতে মাউন্ট মঙ্গানুইতে ৮৮ রানের ইনিংসের পর ১২ ইনিংসে তার মোট রান ৭৮! এ সময়ে চার ইনিংসেই রানের খাতা খুলতে পারেননি।

দশ ইনিংসে যেতে পারেননি দুই অঙ্কের ঘরে। সবশেষ টানা নয় ইনিংসে একই দুর্দাশা। সর্বোচ্চ রান ৩৭, যেখানে ইনিংসের শুরুতেই পেয়েছিলেন জীবন।

তবে তাকে দলে ফিরতে পরামর্শ দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। এক ভিডিও বার্তায় মমিনুল হককে নিয়ে তিনি বলেন, “আমার অভিজ্ঞতা থেকে মনেহয় মমিনুলের যা করা উচিত। যেহেতু তার শেষ কয়েকটি ইনিংস ভালো যাচ্ছে না এবং সবগুলি আউটের যদি একটু খেয়াল করে দেখি তার ডিফেন্স করতে গিয়ে সে আউট হয়েছে। সে নিজে থেকেই যাচ্ছে রানে ফিরতে”।

“আমরা যদি ওয়েস্ট ইন্ডিজের প্রস্তুতি ম্যাচ টা দেখি সে কিন্তু রান করতে ওপেনিং ও নেমে গিয়েছে। কিন্তু সে এই মুহূর্তে সফল হতে পারছে না।

আমরা যদি তার আউট গুলি একটু খেয়াল করে দেখি সে অফ স্টাম্প এবং অফ স্টাম্পের বাইরের বল গুলিতে এলবিডব্লিউ অথবা কট বিহাইন্ড আউট হচ্ছে”।

“সে এখন ডিফেন্স মুডে আছে একটু এগ্রেসিভ যদি হয় তাহলে সেটি তার জন্য ভালো হবে। যখন খারাপ সময় আসে তখন ভাগ্য ও ফেভার করে না। এই মুহূর্তে আমার মনে হয় তাকে পজেটিভ থাকতে হবে।

একটু রানের চিন্তা করতে হবে, আউট হলে হবে জিরো করলে হবে। রানের চিন্তা করলে আমার কাছে মনে হয় তার ভালো হবে”।

You May Also Like

About the Author: