বাংলাদেশের ক্রিকেটকে বাঁচাতে সাকিবের বিসিবির কাছে যে অনুরোধ করলেন

ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরু হয়েছে পরাজয় দিয়ে। প্রথম টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে পাত্তাই পায়নি টাইগাররা। চতুর্থ দিনের প্রথম সেশনেই ৭ উইকেটের পরাজয় মেনে নিয়েছে বাংলাদেশ।

ম্যাচ টি হারের কারণ হিসেবে ব্যাটসম্যানদেরকেই দায়ী করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। তিনি জানিয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যানরা ভালো খেলতে পারলে ফলাফল ভিন্ন কিছু হতে পারত।

বিশেষ করে টেস্টের প্রথম দিনের প্রথম সেশনেই ৬ উইকেটে হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। যে কারণে প্রথম দিনেই ১০৩ রান করে অলআউট হয়ে যায় বাংলাদেশে। আর এখান ই পিছিয়ে পড়েছে দল জানিয়েছেন সাকিব। আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলেন, “টস আমাদের হাতে ছিল না।

তবে টস অনেক বড় ভূমিকা রেখেছে। আমি এটা নিয়ে কোনো অভিযোগ করতে চাইনা”। “উইকেট কঠিন ছিল ব্যাটিংয়ের জন্য তবে আমরা আরো ভালোভাবে ব্যাটিং করতে পারলে প্রথম সেশনের ৬ উইকেট হারাতাম না।

ওই সেশন আমাদের পিছনে ফেলে দিয়েছে। যার কারণে আমরা প্রথম দিন থেকেই ব্যাকফুটে ছিলাম। আমাদের অনেক জায়গায় উন্নতি করতে হবে”।

তবে শুধু ওয়েস্ট ইন্ডিজ সিরিজের নয় বিগত কয়েকটি টেস্ট ম্যাচ এই ব্যর্থতার পরিচয় দিচ্ছে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা। আর এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না বলে জানিয়েছেন অধিনায়ক।

“এটা মেনে নেয়ার মত না আর আমরা এখন এমন নিয়মিত করছি। গত চার পাঁচ ম্যাচে আমরা এটা নিয়মিত করছি। ব্যাটসম্যানের রান করার পথ খুঁজতে হবে, উইকেটে কিভাবে টিকে থাকা যায় তার উপায় বের করতে হবে। আমাদের আরও উন্নতি করতে হবে”।

You May Also Like

About the Author: