একনজরে কাতার বিশ্বকাপে ব্রাজিলের প্রতিপক্ষ ও ম্যাচের সময়সূচি

কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি আরও পাঁচ মাস। ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের ৩২টি দল। গত ১৪ জুন ৩২তম দল হিসেবে নিজেদের টিকিট নিশ্চিত করে কোস্টারিকা। এবারের আসরটি ৩২ দলের অংশগ্রহণে শেষ আসর। পরবর্তী আসর থেকে দলসংখ্যা বেড়ে দাঁড়াবে ৪৮।

আগামী ২১ নভেম্বর বাংলাদেশ সময় বিকেল ৪টায় কাতারের আল থুমামা স্টেডিয়ামে সেনেগাল ও নেদারল্যান্ডসের ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিশ্ব ফুটবলের ২২তম আসরের। আর আগামী ১৮ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে ফাইনালের মধ্যদিয়ে পর্দা নামবে কাতার বিশ্বকাপের। সেদিনই ২০২৬ বিশ্বকাপের মশাল তুলে দেয়া হবে স্বাগতিক দেশগুলোকে। ২০২৬ বিশ্বকাপের আসরটি যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো।
Qries
২১ নভেম্বর বিশ্বকাপের আসর শুরু হলেও ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল মাঠে নামবে ২৪ নভেম্বর। এদিন কাতারের লুসাইল স্টেডিয়ামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ সার্বিয়া। ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত ১ টায়।

এবারের বিশ্বকাপে নেইমারের দল পড়েছে জি গ্রুপ। এই গ্রুপে ব্রাজিলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন।

এখন পর্যন্ত ব্রাজিল ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ এবং ২০০২ সালে বিশ্বকাপ জয় করে এবং ১৯৫০ ও ১৯৯৮ সালে রানার্সআপ হয়। কাতার বিশ্বকাপে অন্যতম ফেভারিটদের তালিকায় ব্রাজিল অন্যতম। বর্তমানে ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে পয়েন্ট তালিকায় সবার শীর্ষে ছিল সাম্বার দেশ।

You May Also Like

About the Author: