w,w,w,w যে খানে পুরো দল হতাশ, সে খানে একাই উইকেটের বন্যা বইয়ে নতুন আশার আলো ফুঁটালেন মিরাজ

মেহেদী হাসান মিরাজের টেস্ট ক্যারিয়ারে একমাত্র সেঞ্চুরিটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। টেস্ট ও ওয়ানডের সেরা বোলিংয়েও প্রতিপক্ষের জায়গায় লিখতে হবে ওয়েস্ট ইন্ডিজের নামই। অ্যান্টিগা টেস্টেও প্রথম ইনিংসে সেই মিরাজই বাংলাদেশ দলের সর্বোচ্চ উইকেট শিকারি। ২২.৫ ওভারে ৫৯ রানে ৪ উইকেট নিয়েছেন এ অফ স্পিনার।

প্রথম টেস্টে টসে হেরে নতুন অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে ব্যাট করতে নেমে একেবারেই হতাশ করেছে বাংলাদেশের ব্যাটাররা। সেই ইনিংসে ৬ জন ব্যাটার আউট হয়েছিলেন ০ রানে। তবে অল্প রানে অল-আউট হলেও উেইন্ডিজের বিপক্ষে টেস্টের দ্বিতীয় দিন বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল ছিলেন মেহেদী হাসান মিরাজ।

৫৯ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেছেন এই ডানহাতি অফস্পিনার। অথচ শুরুতে বোলিংয়ে ছন্দেই ছিলেন না মিরাজ। প্রথম ১৬ ওভারে ৪ মেডেন পেলেও ৪১ রান দিয়ে কোনো উইকেট ছিলো না মিরাজের। পরের ৬ ওভার ৫ বলে আরও ২টি মেডেন দিয়ে ১৮ রান দিতেই ৪ উইকেট তুলে নেন এই স্পিনার।

শেষদিকে এসে এমন বোলিংয়ের জন্য মিরাজ কৃতিত্ব দিয়েছেন নিজের দুই সতীর্থ তাইজুল ইসলাম ও মুমিনুল হককে। এর মধ্যে মুমিনুল একাদশে থাকলেও তাইজুল সুযোগ পাননি এই ম্যাচে। একাদশের বাইরে থেকেই তাইজুল সমর্থন দিয়ে গেছেন, এ ছাড়া মুমিনুলও সাহায্য করায় দুইজনকে ধন্যবাদ জানিয়েছেন মিরাজ।

You May Also Like

About the Author: