আজ ম্যাচ শুরুর আগেই ক্যাপ্টেনের কাছে এ কি চাইলেন লিটন!

বর্তমান সময়ের দারুণ ফর্মে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস। বর্তমানে তিনি বাংলাদেশ টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে নিয়মিত উইকেটকিপারের দায়িত্ব পালন করেন।

তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট ম্যাচে উইকেটকিপিং থেকে বিশ্রাম চেয়েছেন লিটন দাস। মূলত ব্যাটিংয়ে বেশি মনোযোগ দিতে এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন তিনি।

ইতিমধ্যেই এই ব্যাপারে টিম ম্যানেজমেন্টকে জানিয়েছেন লিটন দাস। প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং অধিনায়ক সাকিব আল হাসানের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে তার উইকেট কিপিং।

মুশফিকুর রহিম না থাকায় তার পরিবর্তে ইয়াসির আলীকে দলে নেয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু শেষ পর্যন্ত তিনি ছিটকে গেলেন টেস্ট সিরিজ থেকে।

তাই একাদশে অনেকটাই নিশ্চিত আরেক উইকেটকিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। নিঃসন্দেহে শোহান বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা উইকেটকিপার।

নুরুল হাসান সোহান থাকায় লিটনকে একটু ছাড় দিতেও পারেন কোচ রাসেল ডমিঙ্গো এবং অধিনায়ক সাকিব আল হাসান। সোহানকে উইকেটের পেছনে রেখে ফিল্ডার হিসেবে খেলতেই পারেন লিটন।

কিপিং গ্লাভস ছাড়া খেলার অভ্যাস ভালোই আছে তাঁর, ওয়ানডেতেই এই ভূমিকায় থাকেন তিনি। ফিল্ডিংটা ভালোও করেন তিনি। কিপিং করতে না হলে ব্যাটিংয়ে আরও বেশি মনোযোগ দিতে পারবেন লিটন।

You May Also Like

About the Author: