বিশ্বকাপে কৌশলে ব্রাজিলকে চাপে ফেলল আর্জেন্টাইন তারকা!!

মেসির শেষ বিশ্বকাপটা মেসির হাতে দেখতে চায় আর্জেন্টিনা। তবে বিশ্বকাপে চির হট ফেভারিট ব্রাজিল মোটেও ছাড় দেবে না। আর্জেন্টিনার খেলোয়াড়ের কাছে শক্তিশালী মনে হচ্ছে ব্রাজিলকে। টানা ৩৩ ম্যাচে আর্জেন্টিনার জয়।

চির শত্রু ব্রাজিলকে শেষ ৩ দেখায় ২ বার-ই হারিয়েছে তারা। রোমেরদের ডিফেন্স আর মার্টিনেজর পারদর্শিতাই এখন রক্ষনে সেরা, দীর্ঘ দিনের ট্রোফি খরা কাটিয়ে গত ১১ মাসে জিতেছে ২ টি ট্রফি।

গেল বছর ব্রাজিলকে তাদের মাটেই ১-০ গোলে হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকা শিরোপা জেতে আর্জেন্টিনা। এর পর চলতি মাসে ০-৩ গোলে ইতালিকে হারিয়ে ২৯ বছর পর নিজেদের ২য় ফাইনালিয়াসম শিরোপা জেতে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা দল যখন নিজেদের পার্ফরম্যান্সের তুঙ্গে তখন নিজ দলকে আসন্ন কাতার বিশ্বকাপে ফেভারিট মানতে নারাজ মিডফিল্ডার পারদ্যেস। যে কোন দলের বিপক্ষে লড়াই করার মানসিকতয়া নিয়েই ২২ তম বিশ্বকাপ আসরে যাওয়ার কথা বলেছেন তিনি। তাকে অন্যান্য ফেভারিট দলের কথা বললে তিনি সবার আগে ব্রাজিলর নাম-ই বলেন।

সম্প্রতি আর্জেন্টিনার এক রেডিওকে দেয়া সাক্ষাৎকারে পারেদেস জানান, পিএসজি তারকার হাতে বিশ্বকাপের ট্রফিটা দেখাই তাকে বেশি আনন্দ দেবে। তিনি বলেন, “আমরা যদি বিশ্বকাপ জিততে পারি, তাহলে আমি নিজের চেয়ে মেসির জন্য বেশি খুশি হব।

জাতীয় দলের হয়ে মেসির ভাণ্ডারে দুটি শিরোপা যোগ হলেও বিশ্বকাপ জয় বাকি রয়ে গেছে এখনও। আর সেটা বাস্তবে রুপ দিতে সবচেয়ে হলে বড় ভূমিকা রাখতে হবে মেসির সতীর্থদের।

যেখানে মাঠের লড়াইয়ের আগে মুখে লড়াই করে আর্জেন্টিনা ব্রাজিল সেখানে সোশ্যাল মিডিয়ায় চলে খোঁচা। সেখানে পারদেসের এই মন্তব্য করা ব্রাজিলের চাপ মুক্ত নয় বরং চাপ মুক্ত আর্জেন্টিনা।

বিশ্বকাপ থেকে শুরু করে এখন পর্যন্ত সবথেকে সফল দল ব্রাজিলের ঘারে সব সময় থাকে ফেভারিটের তকমা, আর সেই তকমাকেও একটা বাড়তি চাপ মনে করে অনেকেই।

You May Also Like

About the Author: