২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনা যে কারণে ফেবারিট জানালেন ক্রোশিয়া তারকা মদ্রিচ

আসন্ন কাতার বিশ্বকাপ এখনো কয়েক মাস বাকি। এরই মধ্যে বিশ্বকাপের ফেবারিট দলগুলোর নাম জানাচ্ছেন তারকা ফুটবলাররা। এবার সেই তালিকায় যোগ দিলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ। ২০১৮ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার সঙ্গে একই গ্রুপে ছিল ক্রোয়েশিয়া। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয় দুই দল। যেখানে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ৩-০ গোলে উড়িয়ে দেয় মদ্রিচের দল। তবে সেই দলের সঙ্গে এবারের দলে বেশ পার্থক্য দেখছেন মদ্রিচ।

এ তারকা মিডফিল্ডার বলেছেন, ‘সবশেষ বিশ্বকাপে আমরা আর্জেন্টিনার বিপক্ষে খেলেছি। সেই ম্যাচে আমরা জিতেছিলাম। তবে এখন আমি দেখছি তারা খুবই ভালো দল। আমার মনে হয়, গত বিশ্বকাপের চেয়ে এবার তারা অনেক শক্তিশালী।’

মদ্রিচ আরও যোগ করেন, ‘মেসির নেতৃত্বে তারা দারুণ একটি দল তৈরি করেছে। মেসি ভিন্ন ধরনের খেলোয়াড়। তারা সবাই এখন ঐক্যবদ্ধ। তারা খুব বেশি ম্যাচ হারেনি। এটিই অনেক কিছু প্রমাণ করে। মেসি থাকায় তারা সবসময়ই বিশ্বকাপে ফেবারিট।

এদিকে কিছুদিন আগে লাতিন আমেরিকার চেয়ে ইউরোপের ফুটবলকে বেশি কঠিন হিসেবে মন্তব্য করেছিলেন সময়ের অন্যতম সেরা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। তার মতে, ইউরোপিয়ান দলগুলোই লাতিন আমেরিকার দলগুলোর চেয়ে এগিয়ে থাকবে। তবে ফরাসি তরুণের সঙ্গে একমত নন গত ফুটবল বিশ্বকাপের রানার্সআপ দল ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ।

তার মতে, ইউরোপের মতো লাতিন আমেরিকায়ও কড়া পরীক্ষায় পড়তে হয় দলগুলোকে। পাশাপাশি এবার আর্জেন্টিনার বেশ ভালো সুযোগ দেখছেন মদ্রিচ। গতকাল সোমবার রাতে উয়েফা নেশন্স লিগের ম্যাচে ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে ক্রোয়েশিয়া। পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেছেন অধিনায়ক মদ্রিচই।

You May Also Like

About the Author: