মেসির চেয়েও বড় ফুটবলার হতে চান বাংলাদেশি মেসি

Untitled design 2022 06 15T033647.016

বাংলাদেশের হয়ে খেলতে চান লিওনেল মেসি! জিততে চান বিশ্বকাপ! তবে সত্যিকারের মেসি নন। বাংলাদেশের হয়ে এই কীর্তি গড়তে চান রাইয়ান আবদুল্লাহ। যাকে সবাই চেনেন ‘মিনি মেসি’ হিসেবেই।

তাকে পরিপূর্ণ ফুটবলার হিসেবে গড় তুলতে বার্সেলোনাসহ ইউরোপের বিভিন্ন একাডেমিতে যোগাযোগ করছেন তার অভিভাবক। সেখানে সুযোগ করে নিজের লক্ষ্য পুরণ করতে চান রাইয়ান।

বাংলাদেশি বিস্ময় বালক ইতোমধ্যেই খবরের অংশ আন্তর্জাতিক গণমাধ্যমে! লা মাসিয়ার সেই সময়ের লিওনেল মেসির সঙ্গে এই বালকের অদ্ভুত মিল। যদিও বার্সেলোনা থেকে ঢাকার দুরত্ব বেশ। অন্যান্য মানদন্ডেও তুলনা চলে না রাজধানী দুটির। কিন্তু যদি বলা হয় ভবিষ্যৎ মেসির কথা! এক বাক্যে হয়তো আপোষ করবে অনেক সংশয়।

ফর্টিস ফুটবল একাডেমিতে রাইয়ানের কোচ জোসেফ নূর রহমান বলেন, ও টেকনিক্যালি এখনই অনেক এডভান্স লেভেলে আছে। ফুটবলটা কিভাবে খেলতে হয় সে ভালো বুঝে। বয়স বাড়ার সঙ্গে ওর সক্ষমতাও আরও বাড়বে। এখন শুধু আমাদের গাইড করতে হবে।

লাল-সুবজের দেশে মেসির আবির্ভাব বছর তিনেক আগ থেকে। ফুটবল শৈলিতেই তার খ্যাতি মিনি মেসি নামে। এমন তকমা গর্বিত করে, তবে নিজের পরিচয়ে পরিচিত হতেই স্বাচ্ছন্দ রাইয়ান আব্দুল্লাহ নামে এই বিস্ময় বালকের।

রাইয়ান আব্দুল্লাহ বলেন, বাংলাদেশে যেমন প্রাকটিচ করেছি, বিদেশে গিয়েও যদি এমন সুযোগ পাই তাহলে মেসির মতো খেলতে পারবো। তারচেয়েও হয়তো ভালো খেলতে পারবো। আমার লক্ষ্য হচ্ছে মেসির চেয়েও বড় খেলোয়াড় হওয়া। এছাড়া বাংলাদেশের হয়ে বিশ্বকাপ জিততে চান খুদে এই মেসি।

বিশেষ প্রতিভা নিয়ে জন্ম নেয়া রাইয়ানের ভবিষ্যৎ নিয়ে বেশ তৎপর তার অভিভাবক। তাকে লক্ষ্যে পৌঁছে দিতে যোগাযোগ করা হয়েছে বার্সা একাডেমিতে। এছাড়াও চেষ্টা চলছে ইউরোপের আরও বেশ কিছু প্রশিক্ষণ ক্যাম্পের সঙ্গেও।

রাইয়ান আব্দুল্লাহর বাবা মো. ইউনুস আলী বলেন, আমাদের প্রধান টার্গেট ইউরোপ কেন্দ্রীক। বার্সা একাডেমিতে ওকে (রাইয়ান) পাঠানোর জন্য সর্বোচ্চ চেষ্টায় আছি। সে অনুযায়ী কাজ করতেছি। এছাড়া ইউরোপের অন্য ক্লাবগুলোও আমাদের প্লানিংয়ে আছে।

Share

You May Also Like