পাকিস্তান জুনিয়র লিগে প্রতি ফ্র্যাঞ্চাইজির ভিত্তিমূল্য ৭ লাখ ডলার

কয়েক মাস আগেই পাকিস্তান জুনিয়র লিগ (পিজেএল) আয়োজনের পরিকল্পনার কথা জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার তা বাস্তবায়নের পথে আরও একধাপ এগিয়ে গেল তারা।

পিজেএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর ভিত্তিমূল্য নির্ধারণ করে দিয়েছে পিসিবি। প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির ভিত্তিমূল্য ধরা হয়েছে ৭ লাখ মার্কিন ডলার। তার আগে, কয়েকটি ফ্র্যাঞ্চাইজির মালিক অনুরোধ জানিয়েছিলেন, যাতে ভিত্তি মূল্যে কিছুটা ছাড় দেয়া হয়।

কিন্তু সবদিক বিবেচনা করেই পিসিবি এমন সিদ্ধান্ত নিয়েছে। লিগ শুরুর ফ্র্যাঞ্চাইজিগুলোর ভিত্তিমূল্যে পরিবর্তন আসার আর কোনো সম্ভাবনা নেই। তাছাড়া ২৩ বছরের কম বয়সী খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করার প্রস্তাবও প্রত্যাখ্যান করেছে পিসিবি।

পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের দক্ষতা বাড়াতেই মূলত এই লিগের আয়োজন করতে যাচ্ছে পিসিবি। এই টুর্নামেন্টে অংশ নেবে মোট ছয়টি দল। প্রথম আসরে ম্যাচ অনুষ্ঠিত হবে মোট ১৯টি।

এরই মধ্যে এই টুর্নামেন্টে দলগুলোর জন্য ফ্র্যাঞ্চাইজি আহ্বান করেছে পিসিবি। ইতোমধ্যেই মোট ২৪ টি প্রতিষ্ঠান পাকিস্তানের জুনিয়র লিগের সঙ্গে যুক্ত হতে আগ্রহ প্রকাশ করেছে। যার মধ্যে আফ্রিদির মালিকাধীন একটি ফ্র্যাঞ্চাইজিও আছে।

আগামী পহেলা অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে তরুণ ক্রিকেটারদের এই লিগ। পূর্ণাঙ্গ সূচি প্রকাশ না পেলেও জানা গেছে এক অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে এই আসর।

You May Also Like

About the Author: