দেড় বছরে পাকিস্তানকে দুই বিশ্বকাপ জেতাতে চান বাবর

ফর্ম আর আত্মবিশ্বাসের তুঙ্গে আছেন পাকিস্তান অধিনায়ক। ব্যাট হাতে মাঠে নামলেই রানের ফোয়ারা ছুটছে তাতে। সাদা বলের দুই ফরম্যাটেই এখন বিশ্বের সেরা ব্যাটসম্যানের তকমা তার। নিজের সেরা সময়টাকে আরও মধুর বানাতে এবং ইতিহাসের পাতায় তুলে দিতে আগামী দেড় বছরে দুই বিশ্বকাপ জেতার লক্ষ্য স্থির করেছেন তিনি।

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আর আগামী বছরের অক্টোবর-নভেম্বরে পাকিস্তানের চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মাটিতে হবে ওয়ানডে বিশ্বকাপ। নিজের সেরা সময়কে স্মরণীয় করে রাখতে এই দুই বিশ্বকাপ জিততে চান বাবর, ‘অবশ্যই আমি ফর্ম উপভোগ করছি। এই ফর্ম নিয়ে আমার মূল লক্ষ্য হচ্ছে আগামী দেড় বছরে পাকিস্তানের জন্য দুটি বিশ্বকাপ জেতা। সেটা যদি করতে পারি তবেই আমার রানগুলো সার্থক হবে।’

২০১০ এবং ২০১২ যুব বিশ্বকাপে খেলেছেন বাবর, দুই আসরেই দেশের হয়ে সর্বোচ্চ রান ছিল তার। তবে পাকিস্তান কোনোবারই শিরোপা উঁচিয়ে ধরতে পারেনি। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন বাবর, তবে এই দুই আসরেও শিরোপা বঞ্চিত ছিল পাকিস্তান।

পাকিস্তানের ইতিহাসে এখন পর্যন্ত তাদের প্রথম এবং একমাত্র বিশ্বকাপ এসেছে কিংবদন্তি ইমরান খানের হাত ধরে ১৯৯২ সালে। আর ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এসেছিল ইউনিস খানের মাধ্যমে। পাকিস্তানের ইতিহাসে তৃতীয় অধিনায়ক হিসেবে বিশ্বকাপ ছুঁয়ে দেখতে পারবেন কিনা সেটা সময়ই বলে দেবে।

You May Also Like

About the Author: