ধোনির ব্যাটে চার-ছক্কার বন্যা, ভিডিও ভাইরাল

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর শুরুর আগেই ব্যাটিংয়ে ঝড় তুলেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।আগামী মাস থেকে আইপিএল শুরু। টি-টোয়েন্টির এই জনপ্রিয় আসর শুরুর আগে চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছে ধোনির নেতৃত্বাধীন দলটি।

দীর্ঘদিন পর ব্যাটিংয়ে নেমে অনুশীলনে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন চেন্নাইকে তিনটি আইপিএল শিরোপা উপহার দেয়া অধিনায়ক ধোনি। চেন্নাই সুপার কিংসের অফিসিয়াল পেজে আপলোড করা এক ভিডিওতে দেখা যায় ছক্কার বন্যা বইয়ে দিচ্ছেন ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি ছাড়াও চেন্নাইয়ের অনুশীলনে ছিলেন আম্বাতি রাইডু, ঋতুরাজ গায়কোয়াড, সাই কিশোর, নারায়ণ জগদীশন, হরিশঙ্কর রেড্ডি ও সি হরি নিশান্ত।

ভারতকে দুটি বিশ্বকাপ ট্রফি উপহার দেয়া সফল অধিনায়ক ধোনি গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। জাতীয় দলের হয়ে ৩৫০ ওয়ানডে, ৯৮টি টি-টোয়েন্টি আর ৯০টি টেস্ট ম্যাচে অংশ নিয়ে ১৬টি সেঞ্চুরিতে ধোনি সংগ্রহ করেন ১৭ হাজার ২৬৬ রান।

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

ব্যক্তিগত পারফরম্যান্সের চেয়ে অধিনায়ক হিসেবে বেশি সফল ধোনি। ভারতের সফলতম এই অধিনায়ক তিন ফরম্যাটে ৩৩২ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৭৮টিতে ভারতকে জয় উপহার দেন। তার অধিনায়কত্বে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালের বিশ্বকাপ জিতে নেয় ভারত।

আইপিএলের গত ১৩ বছরের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ২০৪ ম্যাচে অংশ নিয়ে অষ্টম সর্বোচ্চ ৪ হাজার ৬৩২ রান সংগ্রহ করেন ধোনি। তার অধিনায়কত্বে ২০১০, ২০১১ এবং ২০১৮ সালে শিরোপা জিতে চেন্নাই সুপার কিংস।

Related Post