তামিম-এবাদত-ফিজদের দারুণ প্রস্তুতি, ব্যর্থ মমিনুল

শেষ হলো বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের মধ্যকার তিন দিনের প্রস্তুতি ম্যাচ। ব্যাট হাতে তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তদের সঙ্গে বল হাতে দারুণ প্রস্তুতি সেরেছেন এবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমানরা। তবে অধিনায়ত্ব ছাড়া মমিনুল হক ব্যর্থ হয়েছেন দুই ইনিংসেই। তৃতীয় ও শেষ দিন দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১ উইকেটে ৫৯ রান করার পর ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩১০ রানের জবাবে ক্যারিবীয় প্রেসিডেন্ট একাদশ তুলে ৮ উইকেটে ৩৫৯ রান। বাংলাদেশের পক্ষে এবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান তিনটি করে উইকেট নেন। ফিজ ৬ ওভারে ৩৪ রান দিয়ে এই উইকেটগুলো নেন। প্রায় ১ বছর পর টেস্ট দলে ফিরে মুস্তাফিজের এমন বোলিং দলের জন্য স্বস্তিদায়ক। ইবাদত ১৬ ওভারে ৬৭ রান দিয়ে এই উইকেটগুলো নেন। এ ছাড়া রেজাউর রহমান রাজা ও খালেদ আহমেদ ১টি করে উইকেট নেন। মিরাজ-মোসাদ্দেক-তাইজুলরা কোনো উইকেটের দেখা পাননি।

ব্যাট হাতে প্রেসিডেন্ট একাদশের চার ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। ৮ রানের জন্য সেঞ্চুরি পাননি সোলোজানো। তেজনারাইন চন্দরপল ৫৯, ইয়ানিক কারিয়াহ ৫৬ রান করেন। প্রিস্টন ম্যাকসুয়েন ৫০ ও জোমেল ওয়ারিক্যান ২১ রানে অপরাজিত ছিলেন।

৪৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওপেনিংয়ে নেমে ৪ রান করে রানআউট হন মমিনুল হক। মাহমুদুল হাসান জয় (৯) ও মেহেদি হাসান মিরাজ (৩২) কাটিয়ে দেন দিনের বাকিটা সময়।

You May Also Like

About the Author: