পিএসজির সিদ্ধান্ত চূড়ান্ত, বরখাস্ত হতে যাচ্ছেন পচেত্তিনো

লিওনেল মেসি-নেইমার-এমবাপ্পেদের দায়িত্বে আর দেখা যাবে না মাউরোসিয়ো পচেত্তিনোকে। তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে পিএসজি। এমনটাই জানাচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যম। পচেত্তিনোকে বিদায় করার সিদ্ধান্ত ইতিমধ্যে নিয়ে ফেলেছে ক্লাবটি।

২০২১ সালের জানুয়ারিতে টমাস টুখেল বরখাস্ত হওয়ার পর তাঁর স্থলাভিষিক্ত হয়েছিলেন পচেত্তিনো। এরপর ফ্রেঞ্চ ক্লাবটিকে জিতিয়েছেন লিগ শিরোপা। কিন্তু যে লক্ষ্যে কাড়ি কাড়ি টাকা খরচ করছে পিএসজি সেই চ্যাম্পিয়নস লিগের শিরোপা এখনও জিততে পারেনি। এবার তো শেষ ষোলোতে করিম বেনজিমার একার কাছেই হেরে গেছে মেসি-নেইমার-এমবাপ্পেরা, ফ্রেঞ্চ স্ট্রাইকার করেছিলেন হ্যাটট্রিক। মেসি-নেইমারদের মত উঁচু মানের খেলোয়াড় নিয়েও সাফল্য এনে দিতে ব্যর্থ হয়েছেন পচেত্তিনো। তাই দু’পক্ষ একটি সিদ্ধান্তে পৌঁছেছে। যেখানে পিএসজির দায়িত্বে আর থাকছেন না এই আর্জেন্টাইন কোচ।

ইংলিশ পত্রিকা দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, আজ পিএসজিতে পচেত্তিনোর চাকরি দুই পক্ষের আলোচনার ভিত্তিতেই শেষ হয়ে গেছে। এ ব্যাপারে খুব শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে। এছাড়া দ্য মিরর জানিয়েছে, পচেত্তিনো গেল সপ্তাহেই পিএসজির উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছিলেন। সেখানেই তাঁর চাকরি ছেড়ে দেওয়ার বিষয়টি চূড়ান্ত হয়।

পচেত্তিনো বিদায় নিলে তাঁর জায়গায় পিএসজির প্রথম পছন্দ সাবেক রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। কিন্তু গণমাধ্যম জানিয়েছিল, এই প্রস্তাবে রাজি নন জিদান। সেক্ষেত্রে শোনা যাচ্ছে আরও একটি নাম, ফ্রেঞ্চ ক্লাব নিসের কোচ ক্রিস্তপার গালতিয়ের। এক মৌসুম আগেই তাঁর অধীনে পিএসজিকে পেছনে ফেলে লিগ শিরোপা জিতেছিল লিলে।

You May Also Like

About the Author: