মাত্র পাওয়াঃ আর্জেন্টিনা ব্রাজিলের আজকের ম্যাচ নিয়ে পাওয়া গেল নতুন তথ্য

আজ ১১ জুন অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নামার কথা ছিল বিশ্ব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনার। আর এই সুপারক্লাসিকোর জন্য ইতিমধ্যেই ৬০ হাজার টিকিট বিক্রি হয়েছিল।

কিন্তু সেই ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। কেন শেষ মুহুর্তে এমন সিদ্ধান্ত নেওয়া হল? আর্জেন্টিনা অস্ট্রেলিয়ায় আসতে আগ্রহী ছিল না, যার ফলে ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এই বিবৃতিতে লেখা ছিল, “দুর্ভাগ্যবশত, ইভেন্ট প্রোমোটারদের জানিয়ে দেওয়া হয়েছে যে, পূর্বে প্রতিশ্রুতি ও সম্মতি দেওয়া সত্ত্বেও, আর্জেন্টিনা অস্ট্রেলিয়ায় ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচ খেলার জন্য প্রস্তুত নয়। এর জেরে অত্যন্ত হতাশার সাথে এই ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং টিকিটের অর্থ ফিরিয়ে দেওয়া হবে।”

তবে আর্জেন্টিনার এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ ভিক্টোরিয়া প্রদেশের ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “আমার মনে হয় ওদের জবাবদিহি করা উচিত অস্ট্রেলিয়ান ফুটবল সমর্থকদের কাছে। আমি খুবই ক্ষুব্ধ যে একটি ফুটবল ফেডারেশন কি করে চুক্তি ভাঙে!”

যদিও এই প্রীতি ম্যাচ বাতিল হয়েছে, এখনও ব্রাজিল ও আর্জেন্টিনা একে অপরের মুখোমুখি হওয়া বাকি রয়েছে। লাতিন আমেরিকার বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে এই দুই দলের ম্যাচ এখনও বাকি, যা গত বছর সেপ্টেম্বর মাসে স্থগিত হয়েছিল।

তবে যা খবর, দুই দলই এই যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে চাইছে না। যদিও বিশ্বকাপ শুরুর দুই মাস আগে সেপ্টেম্বরে এই ম্যাচ করাতে আগ্রহী ফিফা।

You May Also Like

About the Author: