ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে ভারতের একাদশ দেখে নিন

এক বছরেরও বেশি সময় পর সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের জার্সি গায়ে ফের মাঠে নামবেন রোহিত শর্মা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে তিনি ওপেন করবেন। পার্টনার হিসেবে তিনি আরও একবার সঙ্গে পেতে চলেছেন বাঁ-হাতি শিখর ধাওয়ানকে। তবে রাহুলকেও দেখা যেতে পারে ওপেনিং এ ।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে তিন নম্বরে ব্যাট করতে নামবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। চার নম্বরে নামবেন শ্রেয়স আইয়ার। উইকেটরক্ষক ঋষভ পন্থকে ব্যাট করতে দেখা যাবে পাঁচ নম্বরে। অল রাউন্ডার দীর্ঘদিন পরে ভারতের নেটে বল করতে দেখা গিয়েছে হার্দিক পান্ডিয়াকে।

Advertisements
Advertisements

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে তিনি টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ বোলিং বিকল্প হতে পারেন বলে ক্রিকেট প্রেমীদের ধারণা। একই সঙ্গে ছয় নম্বরে ব্যাট করতে নামবেন হার্দিক। সাত ও আট নম্বর স্থানটি বরাদ্দ থাকতে পারে অল রাউন্ডার অক্ষর প্যাটেল ও ওয়াশিংটন সুন্দরের জন্য। বোলিং বিভাগ চোটের জন্য ভারতীয় দলের বাইরে রয়েছেন মহম্মদ শামি। খেলছেন জসপ্রীত বুমরাহও।

এই পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার পেস আক্রমণকে ভরসা জোগাতে পারেন শার্দুল ঠাকুর। দলে অভিজ্ঞ ভুবনেশ্বর কুমারেরও অন্তর্ভূক্তি ঘটতে পারে। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে প্রথম একাদশে থাকবেন যুজবেন্দ্র চাহাল।

এক নজরে সম্ভাব্য একাদশঃ রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল।

Related Post