হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে দিয়ে শেষ তুর্কেমিনিস্তান বনাম বাংলাদেশের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

আগের চার ম্যাচে গোল করতে পারেনি বাংলাদেশ। সময়ের হিসেবে যা ছিল ৩৭৯ মিনিট। তুর্কমেনিস্তানের বিপক্ষে ম্যাচের ১২ মিনিটে ওই গোল খরা কাটায় বাংলাদেশ। কিন্তু জয় না পাওয়ার বৃত্তটা আট ম্যাচেও ভাঙল না। তুর্কমেনিস্তানের বিপক্ষে হারল ২-১ গোলে। শেষ আট ম্যাচের চারটিতে হার দেখল লাল-সবুজের প্রতিনিধিরা।

শনিবার কুয়ালালামপুরের বুকিট জালিল স্টেডিয়ামে এশিয়া কাপের বাছাইপর্বে গ্রুপ ‘ই’ তে নিজেদের দ্বিতীয় ম্যাচে হারের বৃত্ত ভাঙার ভালো সুযোগ ছিল বাংলাদেশ দলের সামনে। ম্যাচের ৭ মিনিটে পিছিয়ে পড়লেও গোল শোধ করতে সময় নেয়নি বাংলাদেশ।

ম্যাচের ১২ মিনিটে মোহাম্মদ ইব্রাহিম হেডে গোল করে দলকে সমতায় ফেরান। পুরো প্রথমার্ধে ম্যাচও নিয়ন্ত্রণে রেখেছিলেন জামাল ভূঁইয়ারা। প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধ মিলিয়ে গোল হওয়ার মতো সুযোগও তৈরি হয়েছিল তিন-চারটি। কিন্তু ওই সুযোগ বাংলাদেশ নিতে না পারলেও সুযোগ নষ্ট করেনি তুর্কমেনিস্তান। ম্যাচের ৭৭ মিনিটে গোল করে জয় তুলে নেয় তারা।

এশিয়া কাপের এই বাছাইপর্বে ‘ই’ গ্রুপের কোন দলের বিপক্ষেই ফেবারিট নয় বাংলাদেশ। ১৮৮ র‌্যাংকিংয়ে থাকা হ্যাভিয়ের কাবরেরার দল র‌্যাংকিংয়ে ৯৯ ধাপ এগিয়ে থাকা বাহরাইনের বিপক্ষে ২-০ গোলে অনুমিতভাবে হেরে আসর শুরু করে। র‌্যাংকিংয়ে তুর্কমেনিস্তান ৫৮ ধাপ এগিয়ে।

তবে দলটি স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে হারায় লড়াই করার এবং জয়ের আশা নিয়ে নেমেছিলেন জামাল ভূঁইয়ারা। দম ধরে রেখে চেষ্টার সঙ্গে সুযোগও তৈরি হয়েছিল। কিন্তু শেষ ফল পক্ষে এলো না। বাংলাদেশ গ্রুপে শেষ ম্যাচ খেলবে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে। মঙ্গলবার সন্ধ্যা সাতটায় মাঠে গড়াবে ম্যাচটি।

You May Also Like

About the Author: