রান পেলেন কেবল তামিম-শান্ত, বাকিরা ব্যার্থ!

InCollage 20220611 142332667

ওয়েস্ট ইন্ডিজে তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটিং খুব একটা ভালো হয়নি। ওপেনার তামিম ইকবালের ১৪০ ও নাজমুল হোসেন শান্তর ৫৪ রান ছাড়া আলো ছড়াতে পারেননি কেউ।

ওপেনার মাহমুদুল হাসান জয় ও সদ্য অধিনায়কত্ব ছাড়া মুমিনুল হক রানের খাতা খোলার আগে আউট হয়েছেন। এছাড়া লিটন দাস, কাজী নুরুল হাসান সোহান দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ইয়াসির আলী ১১ রানে রিটায়ার্ট হার্ট হয়েছেন।

সব মিলিয়ে প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ২৭৪। তামিম ১৪০ ও মোসাদ্দেক হোসেন ৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

মাঠের বাইরে নানা ইস্যুতে তামিম ছিলেন আলোচনায়। কিন্তু ২২ গজে সেসব প্রভাব পড়তে দেননি তামিম। দ্যুতি ছড়িয়ে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি ওপেনার। ১৬২ বলে ১৪ চার ও ১ ছক্কায় বাঁহাতি ওপেনার তুলে নেন সেঞ্চুরি। উইকেটের চারপাশে যেমন শট খেলেছেন তেমনি ভালো বল সমীহ করেছেন। সেঞ্চুরিতে পৌঁছতে তার স্ট্রাইক রেট ছিল ৬১.৭৩। যেখানে ডট বল ছিল ৭২.৮৪ শতাংশ। দিন শেষ করেছেন ১৪০ রান নিয়ে। ২৪০ বলে ১৯ চার এসেছে তার ব্যাটে।

দ্বিতীয় উইকেটে তামিমকে সঙ্গ দেন নাজমুল হোসেন শান্ত। ১৪০ রানের জুটি গড়েন তারা। যেখানে শান্তর অবদান ৫৪। ফিফটির পরই বাঁহাতি ব্যাটসম্যান ফেরেন সাজঘরে। জয় ও মুমিনুল শেষ কয়েক ম্যাচ ধরেই আলো ছড়াতে পারছেন না। তাদের আউট অব ফর্ম বাংলাদেশের জন্য উদ্বেগজনক তা বলার অপেক্ষা রাখে না।

You May Also Like